মোদি বিরোধী মিছিলে হেফাজতের ৪জন নিহতের ঘটনায় জামায়াতের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: মার্চ ২৬, ২০২১
0

চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ৪ জন লোক নিহত এবং জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লীদের উপর বর্বোরোচিত হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান ২৬ মার্চ এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “আজ ২৬ মার্চ ঐতিহাসিক স্বাধীনতা দিবস। বাংলাদেশের জন্য এটি একটি শুভ দিন। কিন্তু আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি, আজ এই ঐতিহাসিক দিনে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ৪ জন লোক নিহত এবং জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লীদের উপর পুলিশ ও সরকার দলীয় লোকজন কর্তৃক বর্বোরোচিত ও নৃশংস হামলার ঘটনা সংঘটিত হয়েছে। হামলায় বিপুল সংখ্যক মুসল্লী আহত হয়েছেন এবং অনেকের অবস্থা অত্যন্ত গুরুতর। এই সকল ঘটনা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক। বর্বোরোচিত ও নৃশংস হামলার ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দেশের মানুষের নিকট আজ এক বিরাট প্রশ্ন, কি কারণে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের ৪ জন লোককে গুলি করে হত্যা করা হলো এবং কেন জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লীদের উপর হামলা করা হলো এবং নির্বিচারে গুলি করা হলো?

এ নৃশংস হামলায় যারা নিহত হয়েছেন মহান রাব্বুল আলামীন তাদেরকে শহীদ হিসেবে কবুল করুন। নিহতদের পরিবার ও আত্মীয় স্বজনের প্রতি আমি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।

গোটা দেশের মানুষ আজ স্বাধীনতা দিবস পালনের পরিবর্তে এক দলীয় শাসনের কাছে জিম্মি হয়ে পড়েছে। আমরা সরকারের এহেন ফ্যাসিবাদী কর্মকা-ের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।”