“যত টিকা লাগে, কেনা হবে” আশ্বাস দিয়েও মানুষকে মহা বিপর্যয়ের মুখে ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী — খন্দকার মোশাররফ

আপডেট: জুলাই ৫, ২০২১
0

“যত টিকা লাগে, কেনা হবে” আশ্বাস দিয়েও মানুষকে মহা বিপর্যয়ের মুখে ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী বলে মন্তব্য করেছেন ডক্টর খন্দকার মোশাররফ হোসেন।

করোনা পরিস্থিতি-ভ্যাক্সিন সংগ্রহ ও বিতরণ সংক্রান্ত ভার্চূয়াল সংবাদ সম্মেলনে বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন আজ এসব কথা বলেন।
তিনি বলেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে সরকারের বিভিন্ন মহল দেশের জনগণকে মিথ্যা আশ্বাস দিয়ে এক মহা বিপর্যয়ের মুখে ঠেলে দিচ্ছে। বাজেট অধিবেশনের সমাপ্তি দিবসে প্রধানমন্ত্রী বলেছেন, “যত টিকা লাগে, কেনা হবে”। কিন্তু কোথা থেকে ক্রয় করা হবে, কবে নাগাদ ক্রয় করা হবে তার কোনো সুনির্দিষ্ট বক্তব্য রাখেন নাই।

কোভিড-১৯ অতিমারির শুরু থেকে সরকারের রাখঢাকা, সমন্বয়হীনতা, অতিকথন ও দূর্নীতি জনগণকে হতাশ করেছে, ক্ষুব্ধ করেছে এবং সরকার ও স্বাস্থ্য ব্যবস্থার উপর মানুষের আস্থাহীনতার সৃষ্টি হয়েছে। মানুষের জীবন ও জীবিকা চরম হুমকির সম্মুখিন হয়েছে। ভ্যাকসিন নিয়ে লুকোচুরি ও ভ্যাকসিন সংগ্রহে সরকারের ব্যর্থতার ফলে বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে।

এমতাবস্থায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বর্তমান করোনা পরিস্থিতি, টিকাদান কর্মসূচি নিয়ে অনিশ্চয়তা ও স্বেচ্ছাচারিতা এবং কোভিড-১৯ মোকাবেলায় সরকারের ব্যর্থতায় গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং সরকারের উদাশিনতার তীব্র নিন্দা জানাচ্ছে। করোনা মোকাবেলায় সরকারের পরিকল্পনা, টিকা সংগ্রহের রোডম্যাপ এবং টিকাদান কর্মসূচির ভবিষ্যত পদক্ষেপ সম্পর্কে সকল তথ্য জনগণের সামনে উপস্থাপনের দাবি জানাচ্ছে।

বিএনপি বিশ^াস করে, দেশের জনসংখ্যার ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে অতিশীঘ্র টিকা প্রদানের মাধ্যমেই একমাত্র করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব। এই লক্ষ্যে অনতিবিলম্বে সরকারকে পর্যাপ্ত টিকা সংগ্রহের কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং জনগণকে তা অবহিত করতে হবে।