যথাযোগ্য মর্যাদায় লন্ডনে স্বাধীনতা দিবস পালিত

আপডেট: মার্চ ২৭, ২০২৩
0

যথাযোগ্য মর্যাদায় লন্ডনে স্বাধীনতা দিবস পালিত। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) যুক্তরাজ্য শাখার আয়োজনে গত ২৬/০৩/২০২৩, রবিবার, পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি কনফারেন্স হলে যথাযত মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত হয়েছে। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এণ পি এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান  তারেক রহমান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় বি এণ পি এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, সাবেক সভাপতি শাহেসথা কুড্ডূস চৌধুরী এবং আরও অনেকে। অনুষ্ঠানে বক্তারা শাহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর জীবনী এবং কর্মময় জীবন নিয়ে দীর্ঘ আলোচনা করেন। তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার জন্য শাহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর অবদান এবং গৌরব এর ইতিহাস নিয়ে আলোচনা করেন। বক্তারা আরও আলোচনা করেন সাবেক প্রধান মন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলার রায়ের প্রতিবাদ এর দাবী জানান।

 

উক্ত অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকল স্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন। এই সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ড ও পোস্টার।একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগ দাবি করে ও প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়। উক্ত অনুষ্ঠানে বক্তারা অবিলম্বে খালেদা জিয়া সহ সকল বিএনপি নেতা কর্মীর মুক্তি দাবি করেন এবং বাংলাদেশে গুম, খুন ও বিচার বহিভূত হত্যার তীব্র নিন্দা জানান। একই সাথে অবিলম্বে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে সুদৃঢ গণতন্ত্র প্রতিষ্ঠার

 

দাবি জানান। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সাবেক কেন্দ্রীয় তাঁতি দলের সহ সভাপতি ও বি এন পি এর সাবেক মহাসচিব মরহুম খোন্দকার দেলোয়ার হোসেনের রাজনৈতিক পি এস জাহাঙ্গীর আলম মিন্টু, বিএন পি এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, মোহাম্মদ আনোয়ার হোসেন টিপূ (সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ঢাকা মহানগর বি এন পি (দক্ষিণ),, সাবেক সহ সভাপতি আব্দুল হামিদ,আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী,খসরুজ্জামান খসরু, মিসবাউজ্জামান সুহেল,যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক আবু নাছের শেখ(যুক্তরাজ্য বিএনপি ) , কেন্দ্রীয় ছাএদল সহ সভাপতি শফিকুল ইসলাম রিবলু, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (মিরাজ), ছাত্র বিষয়ক সম্পাদক ইমতিয়াজ এনাম তানিম, মোস্তাক আহমেদ, সেবুল মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক (নিউহাম বিএনপি) মো: মাকসুদুর রহমান, মহাম্মাদ আল আমিন, মহাম্মাদ আলাল ঊদ্দিন, মোহাম্মাদ মাফুজুল ইসলাম খান, সাবেক ছাত্রনেতা মোঃ সাইফুল ইসলাম মমিন, রিয়াদ চৌধুরী, মোঃ মানিক আহমেদ, সাবেক ছাত্রনেতা মোঃ ওয়ালিদ বিন ইসতিয়াক, সাবেক ছাত্রনেতা মামুন রশিদ সহ আরো অনেক বিএনপির নেতৃবৃন্দ।