যশোর বিজিবি ৩কোটি ১৭ লক্ষ টাকা মূল্যের স্বর্ণসহ ১জনকে আটক করেছে

আপডেট: মার্চ ২০, ২০২১
0

বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) কর্তৃক যশোর সীমান্ত হতে ৩,১৭,৮০,০০০/- (তিন কোটি সতের লক্ষ আশি হাজার) টাকা মূল্যের ৪.৫৪০ কেজি ওজনের ১৩ টি স্বর্ণের বারসহ ০২ জন পাচারকারী আটক করা হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টায বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে ঢাকা হতে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি যাত্রীবাহী বাস যশোর-মাগুড়া মহাসড়কের উপর বাহাদুরপুর বাজার নামক স্থানে পৌঁছলে বাসটি তল্লাশী করে সন্ধেহভাজন ০২জন ব্যক্তিকে আটক করা হয়।

পরবর্তীতে তাদের দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত আসামীর পায়ের স্যান্ডেলের মধ্যে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ৪.৫৪০ কেজি ওজনের ১৩ টি স্বর্নের বার উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক সিজার মূল্য ৩,১৭,৮০,০০০/- (তিন কোটি সতের লক্ষ আশি হাজার) টাকা।

আটককৃত আসামীদ্বয়ের নাম ১। মোঃ আক্তার হোসেন মন্ডল (৩০), পিতা-মোঃ বাহাদুর মন্ডল, গ্রাম-খালখোলা, ডাকঘর-বহরপুর, থানা-বালিয়াকান্দি, জেলা-রাজবাড়ি এবং ২। মোঃ হোসেন মিজি (৩৭), পিতা-মৃত আব্দুল গনি মিজি, গ্রাম-হোগলাডাংগী, ডাকঘর-হন্দমপুর , থানা-রাজবাড়ি, জেলা-রাজবাড়ি।

আটককৃত স্বর্ণের বারসহ আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।