যারা আ’লীগ করে না কিন্তু আইভীর ছায়াতলে আছে : শামীম ওসমান

আপডেট: জানুয়ারি ১১, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের প্রভাবশালী সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, গত সাত আট বছর ধরে একটা মহল যারা আওয়ামী লীগ করে না কিন্তু (আইভীর) ছায়াতলে আছে। রাজাকারের ছেলে যার বাবার জানাজা দিয়েছে মুজাহেদি। যদি শক্রতা থাকত, ওই পর্যায়ের নেতা আমি না। তারপরেও আমি ভেবেছি শহরটা যেমন চাই তেমনটা হয়নি। ধর্মীয় কারণে গিয়েছি গোরস্থানে, রাজনৈতিক কারণে গিয়েছি বাসায়। আমার বাবা মা ভাই মারা যাওয়ার পর কেঁদেছি, কিন্তু সেদিনের মতো এত কাঁদিনি। উল্টো আমার বিরুদ্ধে প্রেস রিলিজ চলে এলো। আমার মনে হয় কেউ করিয়েছে।

তিনি বরেন, আমার প্রিয় একটা কথা আছে, ভাগ্য যোদ্ধাকে বলছে তুমি ঝড়ের সামনে দাঁড়াতে পারবে না। আর যোদ্ধা বলে আমিই ঝড়। এই ঝড়দের চাপ দেওয়া সম্ভব হবে না।
সোমবার (১০ জানুয়ারি) বেলা আড়াইটায় নারায়ণগঞ্জের বাঁধন কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, কারও যদি গড়ফাদার বলতে ইচ্ছে হয়, বলেছেন। আগে ফাদার বলতে ইচ্ছে হয়েছিল বলেছেন। ব্রাদারও বলেছেন। আর যাই হোক গডমাদার বলবেন না। মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন, আমি নীলকণ্ঠী। আমার দায়িত্ব আমার নেত্রীকে ফলো করা। কেউ বলে শান্তি পেলে পাক, তাতে আমার কী। উনি কী বলছেন সেটা তার ব্যাপার। যারা নির্বাচন পরিচালনা করেছেন, আমার জাতীয় পর্যায়ের নেতারা এসে নির্বাচন পরিচালনা করছেন। তারা বলেছেন, এটা বিএনপি-জামায়াতের নতুন চাল। এখন আমি কারটাকে সঠিক বলবো। ১৬ তারিখ নৌকা বিজয়ী হওয়ার পর তার প্রশ্নের উত্তর দেব।
তিনি বলেন, নির্বাচনের মাঠে নামতে পারব না, আইনে নিষেধ আছে। আমরা আইন করবো আমরাই মানবো না, সেটা কেমনে হয়। এই আইনটা বাতিল করে দেওয়া উচিত। কারণ সবাই লুকিয়ে লুকিয়ে নামছে। আমাকে নিয়ে টুইস্ট করে নিউজ করা হচ্ছিল। সে কারণেই প্রেস কনফারেন্স করলাম। ১৬ তারিখ খেলা হবে।

তিনি আরো বলেন, গত সাত আট বছর ধরে একটা মহল যারা আওয়ামী লীগ করে না কিন্তু ছায়াতলে আছে। রাজাকারের ছেলে যার বাবার জানাজা দিয়েছে মুজাহেদি। যদি শক্রতা থাকত, ওই পর্যায়ের নেতা আমি না। তারপরেও আমি ভেবেছি শহরটা যেমন চাই তেমনটা হয়নি। ধর্মীয় কারণে গিয়েছি গোরস্থানে, রাজনৈতিক কারণে গিয়েছি বাসায়। আমার বাবা মা ভাই মারা যাওয়ার পর কেঁদেছি, কিন্তু সেদিনের মতো এত কাঁদিনি। উল্টো আমার বিরুদ্ধে প্রেস রিলিজ চলে এলো। আমার মনে হয় কেউ করিয়েছে।

কেন্দ্রের কাছে আমার একটাই কথা ছিল। সবাই হয়তো আমার মতো শোনে না। তারা চেষ্টা করেছেন। এখন নির্বাচন কমিশনের সঙ্গে লুকোচুরি করে যতটুকু সম্ভব ততটুকু কাজ করবো।
আওয়ামী লীগের এ নেতা বলেন, এ নির্বাচনটা (নারায়ণগঞ্জ সিটি নির্বাচন) আসলেই কেন জানি একটা সমস্যা হয়ে যাচ্ছে— গরিবের বউ যেন সবার ভাবি হয় না? আমার অবস্থা হচ্ছে এই।
‘এ বলে আমি ওনার, ওনিও বলে আমি ওনার। দুইজন দুইজনকে দিয়ে দিতে চায়। কী একটা পজিশনে আমি পড়েছি আমি জানি না’, বলেন এ সংসদ সদস্য।
শামীম ওসমান বলেন, আমি মাঝে মাঝে অবাক হই। আমি কেন সাবজেক্ট মেটার হবো? আমি কেন সাবজেক্ট হই সবসময়?
মিছিল বা পোস্টারে ভোট আসে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, ‘নির্বাচনে মিছিল পোস্টার দিয়ে ভোট আসে না। ভোট পেতে গেলে মানুষের কাছে যাওয়া উচিত।’

তিনি আরও বলেন, আমি এই কয়দিন চুপ ছিলাম। এখন যেভাবে আমার চুপ থাকাকে কেন্দ্র করে বিভিন্নভাবে ইস্যু তৈরি করা হচ্ছে এবং আমার দলকে ক্ষতিপ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে। কেউ দলের উল্টো দিকে থেকে ক্ষতি করছে আবার কেউ দলের সঙ্গে থেকে ক্ষতি করছে। সে কারণে আমি ভাবলাম, আমার কথা বলাটা উচিত।

এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী নিজের দলের সংসদ সদস্য শামীম ওসমানকে ‘গডফাদার’ আখ্যা দিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৈমূর আলম তার লোক বলে যে মন্তব্য করেছিলেন।
এর পর শনিবার (৯ জানুয়ারী) সন্ধ্যায় তিনি এ প্রতিবেদককে বলেছিলেন, ‘আমার নীরবতা নিয়ে যে ধরনের কথাবার্তা চলছে, সময় এসেছে নীরবতা ভাঙার। সত্য বলতে চাই। এই সত্য হবে সাধারণ মানুষকে জানানোর জন্য।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ১০-০১-২০২২