রফিকুল ইসলাম ইস্ট লন্ডন ন্যাশনাল হেলথ সার্ভিসেস ট্রাস্টের পাবলিক গভর্নর নির্বাচিত

আপডেট: অক্টোবর ১০, ২০২১
0

লন্ডন থেকে ফরিদুল ইসলামঃ

ব্রিটিশ বাংলাদেশী বংশোদ্ভূত রফিকুল ইসলাম ইস্ট লন্ডন ন্যাশনাল হেলথ সার্ভিসেস ট্রাস্টের পাবলিক গভর্নর নির্বাচিত হয়েছেন। তিনি লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস (The London Borough of Tower Hamlets) আসন থেকে নির্বাচিত হয়েছেন, যা ৩ লাখ ২৪ হাজার ৭৪৫ জনসংখ্যার আয়তনের দু’টি সংসদীয় আসন নিয়ে গঠিত। উল্লেখ্য, লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকায় সমগ্র যুক্তরাজ্যে বাংলাদেশীদের সংখ্যা সবচেয়ে বেশি।

রফিকুল ইসলাম বাংলাদেশের সিলেটের গোলাপগঞ্জে জন্মগ্রহণ করেন। তাকে ব্রিটিশ পার্লামেন্টে এবং ব্রিটিশ সিভিল সার্ভিসে কাজের ক্ষেত্রে একজন প্রভাবশালী ব্যক্তি হিসেবে দেখা হয়। ফলাফল নিশ্চিত হওয়ার পর রফিকুল ইসলাম বলেন, “আমি একজন পাবলিক গভর্নর হিসেবে নির্বাচিত হতে পেরে সত্যিই গর্বিত। আমাকে সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ। আমি আমাদের নির্বাচনী এলাকার সার্বিক পরিসেবা উন্নয়নে সম্মিলিতভাবে সকলের সঙ্গে কাজ করার জন্য উন্মুখ”।

এর আগে রফিকুল ইসলাম জনপ্রিয় ছাত্রনেতা হিসেবে অনেক আন্তর্জাতিক প্ল্যাটফর্মে যুক্তরাজ্যের প্রতিনিধিত্ব করেন। জনগণের জন্য নিবেদিত প্রাণ রফিকুলের কাজ, প্রতিশ্রুতি এবং শক্তির পরিসর অনুপ্রেরণামূলক এবং একজন জন সেবক। কলেজের গভর্নর, কমিউনিটি লিডার, মানবাধিকার সংগঠক, প্রচারক এবং বিশ্বব্যাপী দাতব্য কাজের সমর্থক হিসাবে তাঁর দীর্ঘ সেবা দ্বারা তিনি বেশ পরিচিত।

তিনি নিজেকে একজন ডেডিকেটেড কমিউনিটি সেবক হিসেবে প্রমাণ করেছেন। যিনি বহুসংস্কৃতি এবং বহুবিশ্বাসে বিশ্বাসী ব্রিটেনে বিশ্বাস করেন এবং সবচেয়ে কঠিন সময়ে এই ধারণাগুলোকে এগিয়ে নিতে অক্লান্ত পরিশ্রম করেছেন। সম্প্রদায়ের সাথে তার সমস্ত ব্যস্ততায়, তিনি কীভাবে সমস্ত সম্প্রদায়ের সাথে জড়িত থাকতে পারেন এবং ব্যতিক্রম ছাড়াই মানুষের সেবা করতে পারেন তা দেখানোর ক্ষেত্রে অনুকরণীয় হয়ে আছেন।