রমজানকে টার্গেট করে দ্রব্যমুল্য বাড়ছে: প্রেস ব্রিফিংয়ে ডাঃ ইরান

আপডেট: এপ্রিল ৯, ২০২১
0

দ্রব্যমুল্যের লাগামহীন উর্ধ্বগতিতে কর্মহীন, গরীব, নিম্ন ও মধ্যবিত্ত শ্রেনী ক্রয়ক্ষমতা হারিয়ে মানবেতর জীবন যাপন করছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকারের নিলিপ্ততার কারনে মাহে রমজানকে টার্গেট করে আরেক দফায় দ্রব্যমুল্য বাড়ছে।

জনগনের প্রত্যক্ষ ভোটে বর্তমান সরকার নির্বাচিত না হওয়ায় তারা জনগনের কথা চিন্তা করে না। তারা লুটপাট, অর্থপাচার ও দুঃশাসনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকার প্রতিযোগীতায় লিপ্ত। সরকারের গাফেলতি, সেচ্ছাচারিতা ও দলীয় সিন্ডিকেটের কারনে দ্রব্যমুল্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অসাধু সিন্ডিকেট চক্র আওয়ামী রাজনীতির সাথে যুক্ত থাকায় সরকার মুখে কুলুপ এটেঁ দিয়ে নীরব দর্শকের ভুমিকা পালন করছে। টিসিবি ও ভোক্তা অধিকারের প্রতিষ্ঠানগুলোর কার্যকর ভুমিকা না থাকায় নিত্যপ্রয়োজনীয় পন্যের বাজার লাগামহীন হয়ে পড়েছে। দেশের বাজার ব্যবস্থাপনা এখন কালোবাজারী সিন্ডিকেটের হাতে, সিন্ডিকেট চক্র এখন সরকারকে নিয়ন্ত্রন করছে। তাই অতিদ্রæত আইন শৃংখলাবাহীনি ও সিভিল প্রশাসন দিয়ে ট্র্যাস্কর্ফোস গঠন করে দেশব্যাপী কঠোর বাজার নিয়ন্ত্রন ও তদারকি করা প্রয়োজন।

আজ ৯ এপ্রিল (শুক্রবার) বেলা ১১ টায় বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে মাহে রমজানে দ্রব্যমুল্য নিয়ন্ত্রনের দাবীতে সাংবাদিক সম্মেলনে ডাঃ ইরান বলেন, করোনা ভাইরাস সংক্রমনের ভয়াবহতা থেকে জনগনকে সুরক্ষায় সরকারের উদ্যোগ বা ব্যবস্থাপনা হতাশাজনক। হাসপাতাল গুলোতে চিকিৎসার সরঞ্জামাদির স্বল্পতাএবং চিকিৎসক, নার্সদের স্বাস্থ্য নিরাপত্তা চরম হুমকীর সম্মুখীন। মুক্তিযুদ্ধের ৫০ বছরেও রাষ্ট্র তার জনসাধারনকে জাতীয় দুর্যোগে মৌলিক অধিকার খাদ্য, চিকিৎসা ও নিরাপত্তা থেকে বঞ্চিত করছে। সরকার রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকার তহবিল তসরুপ, অর্থপাচার ও লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংসস্তুপে পরিনত করেছে। তিনি অবিলম্বে অসহায় মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত শ্রেনীর মানুষের জীবন জীবিকা নির্বাহের জন্য রেশনিং ব্যবস্থা প্রবর্তনের আহবান জানান।

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, মাওলানা জাকির হোসেন, মোঃ ইমরুল কায়েস, যুবমিশন সদস্য সচিব মোঃ শওকত চৌধুরী, ছাত্রমিশন সাধারন সম্পাদক শরিফুল ইসলাম, যুগ্ম-সাধারন সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাশেষে করোনা ভাইরাসে আক্রন্ত হয়ে মৃত্যুদের মাগফেরাত ও অসুস্থ্যদের সুস্থ্যতা কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা জাকির হোসেন। সংবাদ বিজ্ঞপ্তী