রাউজানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্মস্থানে গণস্বাস্থ্য কেন্দ্রের খাদ্য সামগ্রী পেল ২০০ পরিবার

আপডেট: মে ১২, ২০২১
0

চট্টগ্রামের রাউজানে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে তৃতীয় পর্যায়ে করোনায় কর্মহীন ও অসহায় হয়ে পড়া মুসলিম, হিন্দু, বৌদ্ধ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর নিজ গ্রাম কোয়েপাড়া ২০০ পরিবারকে ১ মাসের খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে বুধবার (১২ মে) দুপুর ১২ টায় উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া সুহৃদ সংঘের কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মওলানা ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বাবলু।

প্রধান অতিথির বক্তৃতায় বাবলু বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী ও গণস্বাস্থ্যের পক্ষ থেকে সারা দেশে সবসময় দেশের সংকটময় মুহূর্তে খাদ্য সামগ্রী বিতরণ করে থাকেন। এসময় তিনি আরো বলেন, “মানবতার ফেরিওয়ালা আপনাদের এবং সারাদেশের গর্ব ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অসুস্থতার কারনে তিনি উপস্থিত হতে পারেননি তাঁর পক্ষে আমরা এসেছি। তিনি ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য দোয়া চান। গণস্বাস্থ্য নিজেদের উদ্যোগে ও সামর্থবানদের সহযোগিতায় গত বছরে রমজান এবং করোনাকালীন সংকটময় মূহুর্তে সারাদেশে ২১ হাজার পরিবারকে ১ মাসের খাদ্য সহায়তা পৌঁছে দেন। এবারও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের কর্মসূচি চলছে। দেশের বিত্তবানদের আহবান করবো তারা যেন গণস্বাস্থ্যের দান তহবিল সাহায্য করতে এগিয়ে আসেন”।

ভাসানী অনুসারী পরিষদের চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম নূর বলেন, আমরা রাউজানবাসী গর্বিত বীর মুক্তিযোদ্ধা মানবতা, গণতন্ত্রের এবং দেশের চিকিৎসা সেবার উন্নয়নের ফেরিওয়ালা ডা. জাফরুল্লাহ চৌধুরীরআমাদের এলাকার কৃতি সন্তান।

ইশতিয়াক চৌধুরী অভির সঞ্চালনায় কোয়েপাড়া সুহৃদ সংঘের সভাপতি ইলিয়াছ চৌধুরী বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মওলানা ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বাবলু, বিশেষ অতিথি ছিলেন পরিবেশবিদ ইমতিয়াজ আহমেদ, প্রধান বক্তা ছিলেন, মওলানা ভাসানী অনুসারী পরিষদের চট্টগ্রাম মহানগর যুগ্ন সম্পাদক আলহাজ্ব সেলিম নুর শহিদুল ইসলাম চৌধুরী, কামাল উদ্দিন চৌধুরী, অমিত চক্রবর্তী, আলতাব হোসেন জুবু, মামুনুর রশিদ চৌধুরী, সাজ্জাদ উদ্দিন চৌধুরী, ওসমান চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানে গ্রামের ২০০ অসহায় পরিবারের নারী-পুরুষের হাতে ১ মাসের খাদ্য সামগ্রী তোলে দেন।