রাজউকে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

আপডেট: আগস্ট ১৫, ২০২২
0

ঢাকা,১৫ আগষ্ট :

স্বাধীনতার মহান স্হপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এরঁ ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ( রাজউক ) বিভিন্ন কর্মসূচির মাধ্যমে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে। অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে সকালে রাজউক ভবনে স্হাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজউক চেয়ারম্যানের নেতৃত্বে সদস্যপর্ষদসহ সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের পুষ্পস্তবক অর্পণ, রাজউকের বিভিন্ন পেশাজীবী সংগঠনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, রাজউক ভবনে স্হাপিত বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন, খতমে কোরআন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগষ্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং সবশেষে অসহায় দুঃস্হদের মাঝে খাবার বিতরণ।

রাজউক চেয়ারম্যান মো: আনিছুর রহমান মিয়া পিএএ এর সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,বীরবক্রম, সভাপতিমন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, বিশেষ অতিথি ছিলেন জনাব মো: হাবিবুর রহমান সিরাজ,শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ এবং অজয় দাশগুপ্ত, রাজনৈতিক বিশ্লেষক ও বিশিষ্ট কলামিস্ট।
প্রধান অতিথির বক্তব্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করেন। তিনি স্বাধীনতা বিরোধী শক্তিদের রুখে দাঁড়ানোর জন্য শোককে শক্তিতে রুপান্তরের আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব মো: হাবিবুর রহমান সিরাজ বলেন, একাত্তরের পরাজিত শক্তি খুনি মোশতাক ও জিয়ার ছত্রছায়ায় এ হত্যাকাণ্ড ঘটায়। তিনি আরও বলেন, ইতিহাসের খলনায়ক জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানানোর অপচেষ্টা করা হয় যা বাংলার মানুষ মেনে নেয়নি, মেনে নিবে না।
সভাপতির বক্তব্যে রাজউক চেয়ারম্যান বিভিন্ন লেখকের উদ্ধৃতি দিয়ে বঙ্গবন্ধুর বিভিন্ন স্মৃতিময় ঘটনা তুলে ধরেন।তিনি বঙ্গবন্ধুর ক্ষমা ও পরোপকারিতার বিভিন্ন স্মৃতি তুলে ধরেন এবং পৃথিবীর ইতিহাসে এমন মানবতাবাদী নেতা বিরল মর্মে উল্লেখ করেন।সবশেষে বঙ্গবন্ধুর আদর্শকে কর্মজীবনে প্রতিফলন ঘটানোর জন্য রাজউক কর্মকর্তা কর্মচারিদের আহবান জানানোর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।