রাজধানীতে গণস্বাস্থ্য কেন্দ্রের গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি পালন

আপডেট: জুন ১৬, ২০২১
0

শেরে বাংলা নগর আগারগাঁও কলেজের সামনে, তেজগাঁও থানার পাশে, তেজগাঁও শিল্পাঞ্চল নাখালপাড়া, নাবিস্কোর পাশে ও করাইল বস্তি এলাকা বনানীতে- গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক “রিক্সা ও ভ্যান চালক, ফেরিওয়ালা, ফুটপাতের ছোট দোকানদারের জন্য বিশেষ গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি পালন করা হয়। কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন “খুশির ঠিকানা ( আমাদের খুশি তোমাদের মাঝে) ”
সংগঠননের সহযোগিতায় উক্ত কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

আজ ১৬ জুন বুধবার দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত গণ স্বাস্থবীমা কর্মসূচি ও খাদ্য সহায়তা ১১ শত পরিবারের মাঝে পৌঁছে দেওয়ার সময় উপস্থিত ছিলেন,
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু তিনি বলেন, “যে সকল মানুষ স্বল্প আয় করে পরিবার নিয়ে কষ্টে দিনযাপন করছেন তাদের পরিবারের মানুষের মাঝে মাসে মাত্র ২০০ টাকায় চাঁদার মাধ্যমে গণস্বাস্থ্য কর্তৃক সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পাবেন। তাদের জন্য সাপ্তাহিক সহনীয় স্বল্প টাকার কিস্তিতে সোলার বিদ্যুত চালিত রিকশা ও ভ্যান গাড়ী বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, গত ২৫ মে গণস্বাস্থ্য নগর হাসপাতালে উক্ত কর্মসূচি উদ্বোধনকালে গণস্বাস্থ্যের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী তাঁর বক্তব্যে বলেন,” রিকসা, ভ্যান চালক,ফিরিওয়ালা ও ফুটপাতের দোকানদারদের ছেলেমেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার ব্যবস্থা করবো”। মিন্টু বলেন, গনস্বাস্থ্য ঢাকা কেন্দ্রে ২০ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে উক্ত “বিশেষ গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

স্বাধীনতার যুদ্ধকালীন সময় হতে এখন পর্যন্ত করোনা কালসহ সকল দূর্যোগকালীন সময়ে ‌অসহায় মানুষের পাশে গণস্বাস্থ্য কেন্দ্র এবং মানবতার ফেরিওয়ালা ডা. জাফরুল্লাহ চৌধুরী এগিয়ে এসে সহযোগিতার হাত প্রসারিত করে যাচ্ছেন”।
এসময় উপস্থিত থেকে সার্বিকভাবে কাজ করেন ” খুশির ঠিকানা” সংগঠনের উপদেষ্টা নাট্য পরিচালক শেখ রুনা, সাবেক কাউন্সিলর রোকেয়া সুলতানা তামান্না, প্রতিষ্ঠাতা নাঈম আহসান সহন, শাহাজালাল সিয়াম, নাইম তালুকদার,
সাথে ছিলেন দিপ্ত, ফারদিন কামাল, নাফী, সামিত, ইল্লিন, তৌফিক,ফারহান, ইয়াসিন গণস্বাস্থ্য কেন্দ্রের বাতেন সরকার প্রমূখ।