রাজধানীতে সেচ্ছাসেবক দলের বিক্ষোভ : ‘শরীরে যতক্ষণ রক্ত থাকবে গণতন্ত্রপূণরুদ্ধারে আন্দোলন করবো’

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১
0

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলের আদালত কর্তৃক মানহানির একটি মিথ্যা ও সাজানো মামলায় গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে এবং তাঁর সকল মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলাসহ গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবিতে আজ বৃহস্পতিবার দুপুর ২টায় রাজধানীর কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্স এর সামনে থেকে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল এর নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে একই দাবীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সকল মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলাসহ গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবিতে আজ সকাল ১১ টায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের নেতৃত্বে হাইকোর্ট এলাকা থেকে শুরু হয়ে বঙ্গবাজার পর্যন্ত একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি এ কে এম আবুল কালাম আজাদ,নুসরাত এলাহী রিজভী, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান ,ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি এস এম জিলানী,ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, ঢাকা মগানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল ইসলাম রিয়াজ, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক এ্যাড. মহিউদ্দিন লোবান,

কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল,মহনগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ জাহিদুল কবির। এছাড়াও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা এবিএম মুকুল, ইউসুফ হারুন পাটোয়ারী,জেড আই কামাল, আমিনুল ইসলাম মুহসিন ,মকবুল হোসেন, এসএম ডালিম শিকদার, মোঃ ফারুকসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিন স্বেচ্ছাসেবক দলের বিপুল সংখ্যক নেতা কর্মী অংশগ্রহন করেন।

বঙ্গ বাজারে মিছিল শেষে এক পথসভায় আব্দুল কাদির ভুইয়া জুয়েল বলেন, দেশের বর্তমান শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে আমরা চলমান সময় অতিবাহিত করছি। দেশে এখন মানুষের ন্যুনতম কোন নিরাপত্তা নেই। যিনি সাহসিকতার সাথে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামে জীবনের সিংহভাগ ব্যয় করেছেন, আমাদের সেই প্রাণপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক ময়দানে পরাস্ত করতে সক্ষম না হয়ে ক্ষমতাসীন অগণতান্ত্রিক অপশক্তি মানহানির মিথ্যা মামলায় নড়াাইলের আদালতের মাধ্যমে গ্রেফতারী পরোয়ানা জারী করেছে। দেশনেত্রীর শারীরিক অবস্থা বর্তমানে অত্যন্ত সংকটাপন্ন এবং মিথ্যা,বানোয়াট সাজানো মামলায় অবৈধ সরকার বিগত তিন বছর ধরে কারারুদ্ধ করে রেখেছে।সরকার তা বিবেচনায় না এনে গ্রেফতারী পরোয়ানা জারী করে প্রমাণ করলো-বেগম খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করে দেশকে ফ্যাসিবাদী রাষ্ট্র বানাতে মরিয়া হয়ে উঠেছে। সরকারের উদ্দেশ্যে বলতে চাই-জনগণ তথা বিএনপি’র ওপর, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রীর ওপর নিপিড়ণ চালিয়ে গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না। গণতন্ত্র পুণ:রুদ্ধার এবং দেশনেত্রীর মুক্তির জন্য আমাদের শরীরে এক ফোঁটা রক্ত থাকা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ।