রাষ্ট্রীয় সম্পদ লুটপাট-অপচয়-ভোগ-বিলাস-অনুৎপাদনশীল খাতে ব্যয় বন্ধের দাবীতে যুব জোট ও ছাত্রলীগ (হা-ন)র বিক্ষোভ

আপডেট: মে ২৯, ২০২১
0

রাষ্ট্রীয় সম্পদ লুটপাট-অপচয়-ভোগ-বিলাস-অনুৎপাদনশীল খাতে ব্যয় বন্ধ; করোনায় কর্মহীন-আয়হীন যুবকদের সামাজিক সুরক্ষার আওতায় আনা; চাকুরী প্রার্থীদের ডাটাবেজ তৈরী করে কাজ অথবা বেকার ভাতা প্রদানের দাবিতে জাতীয় যুব জোট ও ছাত্রলীগ (হা-ন) এর সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে ।

রাষ্ট্রীয় সম্পদ লুটপাট-অপচয়-ভোগ-বিলাস-অনুৎপাদনশীল খাতে ব্যয় বন্ধ; করোনায় কর্মহীন-আয়হীন যুবকদের সামাজিক সুরক্ষার আওতায় আনা; চাকুরী প্রার্থীদের ডাটাবেজ তৈরী করে কাজ অথবা বেকার ভাতা প্রদানের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযাগী যুব সংগঠন জাতীয় যুব জোট ও বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) এর যৌথ উদ্যোগে আজ ২৯ মে ২০২১ শনিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননীর সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ সেলিম, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি আমিনুল আজিম বনি, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম, সহ-সভাপতি আরিফুল হক পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক গোপাল রাজবংশী প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, করোনার ছোবলে লক্ষ লক্ষ মানুষ কাজ হারিয়েছে, কর্মহীন হয়েছে। আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষার আওতায় এই সকল কর্মহীন-আয়হীন মানুষদের নিয়ে আসতে হবে। শিক্ষিত-অশিক্ষত নির্বিশেষে কর্মক্ষম মানুষের ডিজিটাল ডাটাবেজ তৈরি করে তাদের কাজের নিশ্চয়তা অথবা বেকার ভাতা দিতে হবে। তারা বলেন, রাষ্ট্রীয় সম্পদ লুটপাট-অপচয়-ভোগ-বিলাস-অনুৎপাদনশীল খাতে ব্যয় বন্ধ করে বেকার যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে।
সমাবেশ শেষে একটি মিছিল প্রেসক্লাব হতে পল্টন, গুলিস্তানসহ বিভিন্ন রাজপথ প্রদক্ষিণ করে।