রূপগঞ্জ ট্র্যাজেডি ঃ হাসেম ও তার দুই ছেলের জামিন মঞ্জুর

আপডেট: জুলাই ১৯, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের মামলায় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমসহ তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯) ও তারেক ইব্রাহীম (৩৫) কে জামিন দিয়েছে আদালত। সোমবার (১৯ জুলাই) দুপুরে এ মামলায় কারাগারে থাকা ৬ আসামীর পক্ষের আইনজীবীরা জেলা ও দায়রা জজ মো. আনিসুর রহমানের আদালতে জামিনের আবেদন করেন।
পরে শুনানি শেষে আদালত দুই ছেলেসহ আবুল হাসেমকে জামিন প্রদান করেন। ওই সময় অপর ৩ আসামী কারখানার কর্মকর্তাদের জামিন আবেদন না মঞ্জুর করেন। এ বিষয়টি নিশ্চিত করেন পিপি মনিরুজ্জামান বুলবুল।
এর আগে, এ মামলায় ১৪ জুলাই গ্রেপ্তারকৃত ৮ জনের জামিনের আবেদন করলে আদালত আবুল হাসেমের ২ ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিদ ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন। ওই সময় অপর ৬ জনের জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
প্রসঙ্গত, ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৫টার রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকান্ডে প্রাণ হারায় ৫২ জন। যাদের অধিকাংশই নারী ও শিশু। আহত হয়েছেন অন্তত ৫০ জন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় ১০ জুলাই ৮ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত প্রত্যেককে সেদিনই ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এম আর কামাল
নারায়ণগঞ্জ