রেজা কিবরিয়া-নুরের বিরুদ্ধে মামলার আবেদন করলো মুক্তিযুদ্ধ মঞ্চ

আপডেট: অক্টোবর ২৮, ২০২১
0

সম্প্রতি আত্মপ্রকাশ পাওয়া রাজনৈতিক দল বাংলাদেশ গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) রাজধানীর শাহবাগ থানায় এ মামলার আবেদন জানান মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে তৈরি হওয়া প্ল্যাটফর্মের নেতাদের বিরুদ্ধে সাম্প্রদায়িক হামলার নির্দেশ ও এতে মদদ দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, গত ১৫ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনে গণ অধিকার পরিষদ নামের জঙ্গি ও সাম্প্রদায়িক সংগঠনের স্থানীয় কতিপয় নেতা বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ ইন্ধনে এবং নুরুল হক ও রেজা কিবরিয়ার নির্দেশে চট্টগ্রামের জে এম সেন হলসহ বিভিন্ন পূজামণ্ডপে হামলা চালান। এ ঘটনার পরপরই যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান ফেসবুক লাইভে এসে ওই ঘটনা অস্বীকার করে দেওয়া এক বক্তব্যের মাধ্যমে দেশে ধর্মীয় বিভেদ ও বিশৃঙ্খলা সৃষ্টি করে বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হন।

গত মঙ্গলবার (২৬ অক্টোবর) রাজধানীর পল্টনের প্রিতম জামান টাওয়ারে রেজা কিবরিয়া জামায়াতে ইসলামীর সঙ্গে জোট করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের ঘোষণা দিয়েছেন, যা দেশের প্রচলিত আইন ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী।

এ ছাড়া নুরুল হক চট্টগ্রামের জে এম সেন হল পূজামণ্ডপে হামলাকারীদের নিরপরাধ বলে বক্তব্য দিয়েছেন, যা সাম্প্রদায়িক হামলাকে উসকে দেওয়ার শামিল। সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা রেজা কিবরিয়া, নুরুল হক ও তারেক রহমানদের প্রত্যক্ষ নির্দেশ ও মদদে হয়েছে। এসবের মাধ্যমে তারা রাষ্ট্রদ্রোমূলক অপরাধ সংঘটিত করায় তাদের বিরুদ্ধে মামলা করা আবশ্যক।

তবে মামলার আবেদনটি জিডি হিসেবে গ্রহণ করে ডিএমপির সাইবার ইউনিটে পাঠানো হবে বলে শাহবাগ থানা সূত্রে জানা গেছে।