র‌্যাব-২’র সোয়া কোটি টাকা মূল্যের বিপুল পরিমান মাদক জব্দসহ গ্রেফতার ১

আপডেট: মার্চ ২৬, ২০২১
0

র‌্যাব-২ এর অভিযানে রাজধানীর শ্যামলী এলাকা হতে সোয়া কোটি টাকা মূল্যের ১ কেজি ৩৬৫গ্রাম হেরোইনসহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করেছে।

মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করেছে র‌্যাব-২।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের একটি বড় চালান সীমান্ত এলাকা হতে ট্রাকে যোগে সাভার হয়ে রাজধানী ঢাকার উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদক চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে।

মাদকের চালানটি আটকের নিমিত্তে ২৫/০৩/২০২১ ইং তারিখ ২১.৩০ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানী ঢাকার শেরেবাংলা নগর থানাধীন শ্যামলী (মিরপুর রোড) এলাকার আল আমিন আপন হাইটস এর সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে।

সকাল ৯টা ৫০ মিনিটে ১টি খালি ট্রাক উক্ত স্থানে পৌঁছালে ট্রাকটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে গাড়িটি চেক পোস্টের সামনে রাস্তার পাশে থামিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে (ক) মোঃ আলমগীর হোসেন(২৮), গোদাগাড়ী, রাজশাহীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে হেরোইনের চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে।

তার দেওয়া তথ্য মতে গাড়ির চালকের সিটের পিছনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১ কোটি ২৫ লক্ষ টাকা মূল্যের ১ কেজি ৩৬৫ গ্রাম হেরোইন পাওয়া যায়। প্রাথমিক অনুসন্ধান ও আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিন ধরে দেশের বিভিন্ন এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদক কারবারীদের নিকট হস্তান্তর করে আসছিলো। গ্রেফতারকৃত আসামী থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।