লকডাউনের প্রথম দিনে গোলাপগঞ্জে ৩০ হাজার টাকা জরিমানা

আপডেট: জুলাই ১, ২০২১
0

গোলাপগঞ্জ প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে সারা দেশের মতো গোলাপগঞ্জ উপজেলায় কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। তাই উপজেলা জুড়ে অনেকটা ফাঁকা অবস্থা দেখা গেছে। সেই সাথে প্রশাসনের সক্রিয় তৎপরতা লক্ষ্য করা গেছে। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় চেকপোস্ট বসিয়ে নজরদারি জোরদার করা হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ২৩টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

জানা যায়, সরকারি নির্দেশনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম কবীরের নেতৃত্বে আমার বাড়ি রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, বনরাজ রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা, মিতা রেস্টুরেন্টকে ২ হাজার টাকা ও লাকি হোটেলকে ১ হাজার টাকাসহ বিভিন্ন অপরাধে ২৩টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি বলেন, লকডাউন বাস্তবায়নে প্রশাসন তৎপর রয়েছে। স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে তাদের জরিমানা করা হয়। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে সতর্ক করা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা মাঠে তৎপর আছি। আমাদের সাথে বিজিবি, সেনাবাহিনী, পুলিশ, রেপিড একশন ব্যাটালিয়ানসহ কর্তৃপক্ষ সহযোগিতা করছেন।