লকডাউন মানতে চাইছে না কেউ-মাঠ প্রশাসনের প্রতিবেদন

আপডেট: এপ্রিল ৬, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
লকডাউন মানছে না কেউ। জোর করে মানাতে গেলে মানুষ বিক্ষোবে ফেটে পড়তে পারে। মাঠ পর্যায়ের পুলিশের পক্ষ থেকে এমনই প্রতিবেদন দেয়া হয়েছে উর্ধতন মহলে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পুলিশ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলেছেন, পরিস্থিতি এমন পর্যায়ে পৌছেছে যে, কোনভাবেই হয়তো মানুষকে নিয়ন্ত্রণ করা যাবে না।

করোনা নিয়ন্ত্রণের জন্য গতকাল থেকে সপ্তাহব্যাপী লকডাউন চলছে সারাদেশে। প্রথমদিনেই কোথাও লকডাউন পুরোপুরি কার্যকর হয়নি। এমনকি, আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশকে উপেক্ষা করে মার্কেট বিপনিবিতান খোলা রাখেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন মার্কেট খোলা রাখার দাবিতে। তারা রাস্তা অবরোধ করেন। হাজার হাজার মানুষ রাস্তায় গণপরিবহন চলাচলের জন্য বিক্ষোভ করেন। ওইদিনই টনক নড়ে প্রশাসনের। মাঠ পর্যায়ের প্রশাসনের পক্ষ থেকে যে কারণে আজই প্রতিবেদন দেয়া হয় উর্ধতন মহলে। সেখানে উল্লেখ করা হয়, জোর করে লকডাউন মানাতে গেলে মানুষ বিক্ষোভে ফেটে পড়তে পারে। যে বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে পারে সরকার ও প্রশাসন। এ নিয়ে সহিংসতাও হতে পারে। মাঠ পর্যায়ের প্রশাসন থেকে বিষয়টি নিয়ে উর্ধতন মহলকে এক্ষণই বিবেচনার জন্য বলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পুলিশ কর্মকর্তা বলেন, বিষয়টি তারা উর্ধতন মহলকে অবহিত করেছেন। এই সপ্তাহর পর যাতে লকডাউন বৃদ্ধি করা না হয় সেজন্যও তারা দৃষ্টি আকর্ষণ করেছেন।