শহীদ জিয়ার শাহাদা’বার্ষিকী পালন : রাজধানীর ২৪ স্পটে খাদ্য ও বস্ত্র ব্তিরণ বিএনপির

আপডেট: মে ৩১, ২০২১
0

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪০তম শাহাদাৎ বাষির্কী পালন উপলক্ষে আজ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও খাদ্য সামগ্রী এবং বস্ত্র বিতরণ করা হয়েছে। বিভিন্ন স্থানে পুলিশী বাধা উপেক্ষা করে বিএনপি ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ঢাকা মহানগরীর ৩৭টি স্থানে এই কর্মসূচি পালিত হয়। বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দ আজ ২৪টি স্থানে উপস্থিত হয়ে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও খাদ্য সামগ্রী এবং বস্ত্র বিতরণ করেন।

শহীদ জিয়ার ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিএনপি’র ১৫ দিনব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিনে আগামীকাল ৩১ মে সোমবার ঢাকা মহানগরীর সমসংখ্যক স্থানে এই কর্মসূচি পালিত হবে এবং দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র নেতৃবৃন্দ এই সকল কর্মসূচিতে উপস্থিত থাকবেন।
এছাড়া আগামীকাল সোমবার সকাল ১০-৩০ মিনিটে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর আলোকচিত্র প্রদর্শণী অনুষ্ঠিত হবে। বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন।

আজকের কর্মসূচি ঃ
মহাসচিব
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বেলা দেড়টা থেকে বিকেল পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণের ধানমন্ডী সুগন্ধা কমিউনিটি সেন্টার, বংশালে নয়াবাজার নবাব ইউসুফ মার্কেটস্থ বিএনপি কার্যালয়, গোপীবাগে মরহুম সাদেক হোসেন খোকার বাসভবন এবং উত্তরের মেরুল বাড্ডা ফুজি টাওয়ার, উত্তরা আমির কমপ্লেক্স এলাকায় স্থানীয় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত অনুষ্ঠানে খাদ্যদ্রব্য ও বস্ত্র বিতরণ করেন। এছাড়া তিনি হাইকোর্ট এলাকায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত অনুষ্ঠানে দুস্থদের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করেন। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বিএনপি ঢাকা মহানগরী দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপি নেতা ইঞ্জি: ইশরাক হোসেন, শেখ রবিউল আলম রবি, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সাধারণ সম্পাদক এ এফ এম আব্দুল আলীম নকী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক এজিএম শামসুল হক, বংশাল থানা বিএনপি সভাপতি তাইজুদ্দিন আহম্মেদ তাইজু, মামুন আহমেদ, বাড্ডা থানা বিএনপি সভাপতি আলহাজ তাজুল ইসলাম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া বাবু প্রমূখ নেতৃবৃন্দ। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত অনুষ্ঠানে ফোরাম এর সদস্য সচিব এ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপি যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ফোরামের নেতৃবৃন্দ।
মির্জা আব্বাস
বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আজ দুপুরে স্থানীয় বিএনপি আয়োজিত খিলগাঁও জোড় পুকুর পাড়, শাহজাহানপুরস্থ তাঁর নিজ বাসভবন এবং বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত অনুষ্ঠানে দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় ঢাকা মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, যুবদল সহ-সভাপতি মোনায়েম মুন্না, শহীদুল্লাহ তালুকদার, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, কাউন্সিলর মির্জা শরীফ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাবু গয়েশ^র চন্দ্র রায়
বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায় আজ দুপুরে ঢাকা মহানগরীর কালশী, অনিক প্লাজা, মল্লিকা হাউজিং, জান্নাতুল মাওয়া মাদ্রাসায় পল্লবী ও রুপনগর থানা বিএনপি ও অঙ্গ, সহযোগী সংগঠন আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করেন। এসময় বিএনপি’র ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, বিএনপি নেতা আলহাজ¦ মোয়াজ্জেম হোসেন, যুবদল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র দফতর সম্পাদক এবিএম আব্দুর রাজ্জাক, বিএনপি নেতা আব্দুল্লাহিল বাকী, মহিলা দল নেত্রী রীনা হাসান, কাউন্সিলর সাজ্জাত হোসেন, রুপনগর থানা বিএনপি সভাপতি আব্দুল আউয়াল, সাধারণ সম্পাদক ইঞ্জি: মজিবুল হক প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান
বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আজ দুপুরে ঢাকা মহানগরীর কল্যাণপুরে দারুস সালাম থানা বিএনপি এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-ঢাকা মহানগর উত্তরের পৃথক পৃথক দুটি অনুষ্ঠানে উপস্থিত থেকে দুস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন। এসময় বিএনপি নেতা এস এ সিদ্দিক সাজু, আরিফ মৃধা, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইকবাল হাসান মাহমুদ টুকু
বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু আজ দুপুরে ঢাকা মহানগরীর মোহাম্মদপুর থানার আসাদ গেট, আদাবর, রায়ের বাজারে স্থানীয় বিএনপি আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে দুস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন। এসময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, বিএনপি নেতা আতিকুল ইসলাম মতিন, ওসমান গণি শাহজাহান, এ্যাড. আক্তার হোসেন, হাজী মোঃ ইউসুফ, এনায়েতুল হাফিজ, ছাত্রদল নেতা কামরুজ্জামান জুয়েল প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য মোহাম্মদপুর টাউন হল এলাকায় কর্মসূচি পুলিশী বাধার কারণে অসম্ভব হয়ে পড়লে পরবর্তীতে আসাদ গেটস্থ ইকবাল হাসান টুকু’র বাসভবনে অনুষ্ঠান স্থানান্তর করে দুস্থদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।

মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম
বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম আজ দুপুরে ঢাকা মহানগরীর গুলশান ২নং ও ব্র্যাক বিশ^বিদ্যালয় এলাকায় গুলশান ও বনানী থানা বিএনপি আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে দুস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন। এসময় বিএনপি নেতা ফারুক হোসেন ভুঁইয়া, আবুল কালাম আজাদ, আখতার হোসেন জিল্লু, দ্বীন ইসলাম, মিজানুর রহমান বাচ্চু প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী

বিএনপি’র ভাইস এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী আজ বিকেলে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকায় স্থানীয় বিএনপি আয়োজিত পৃথক পৃথক দুটি অনুষ্ঠানে উপস্থিত থেকে দুস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন। এসময় বিএনপি’র সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ¦ সালাহ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা ইঞ্জি: ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপি নেতা নবী উল্লাহ নবী, তানভীর আহমেদ রবিন, বাদল সরদার প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।