শহীদ প্রেসিডেনট জিয়া ছিলেন বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক- মোহাম্মদ শাহজাহান

আপডেট: মে ৩১, ২০২৩
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আলহাজ্জ মোহাম্মদ শাহজাহান বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়া ছিলেন আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক। জিয়ার ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশকে মুক্ত করার জন্য দেশের সকল শ্রেণী পেশার মানুষ মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এবং হানাদার মুক্ত করে এ দেশকে স্বাধীন করেছিল। জিয়াউর রহমানের ৪২তম সাহাদাত বার্ষিকী উপলক্ষে গতকাল জেলা শহর মাইজদীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য এডভোকেট এবিএম জাকারিয়া, সাবেক সহ-সভাপতি গিয়াস উদ্দিন সেলিম, সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলমগীর আলো, শহর বিএনপির সভাপতি আবু নাসের, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যা বাহার হিরন চেয়ারম্যান, বিএনপি নেতা এডভোকেট সাহাদাত হোসেন, জেলা বিএনপির দপ্তর সম্পাদক ওমর ফারুক ট্রপি, জেলা কৃষক দলের আহ্বায়ক ফজলে এলাহি পলাশ, সদস্য সচিব জিএস হারুন, জেলা যুবদল সাধারণ সম্পাদক নূরুল আমিন খান, জেলা স্চ্ছোসেবক দল সভাপতি সাবের আহমেদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জেলা ছাত্রদল সভাপতি আজগর উদ্দিন দুখূ প্রমুখ।

মোহাম্মদ শাহজাহান আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র গত ৩মে বাংলাদেশের উপর ভিসা নিষেধাজ্ঞার চিঠি প্রেরণের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর দলের মন্ত্রীরা আবোল তাবোল বকা শুরু করেছে। ২১ দিন পর মার্কিন পররাষ্ট্র মন্ত্রী বিষয়টি টুইট করার পর দেশব্যাপী তোলপাড় শুরু হয়ে যায়। যুক্তরাষ্ট্র বলেছে আগামী নির্বাচন সুষ্ঠু হতে হবে। তিনি বলেন, শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবেনা। হাসিনার পতনের পর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে যে নির্বাচন হবে, সে নির্বাচনে বিএনপি সহ দেশের সকল রাজনৈতিক দল অংশগ্রহন করবে। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে কখনো সেঙ্কশন ও ভিসা নিষেধাজ্ঞা আাসেনি, বর্তমান অবৈধ দখলদার সরকারের আমলে দেশে সেঙ্কশন ও ভিসা নিষেধাজ্ঞা এসেছে। এটি আমাদের দেশের জন্য অত্যন্ত অসন্মান ও লজ্জাজনক। দেশে গুম খুন হত্যা ভোটাধিকার হরন মিথ্যা মামলা হামলা সভা সমাবেশে বাধার কথা আমেরিকা দীর্ঘ দিনে থেকে বারবার বলে আসছে। সরকার এগুলো আমলে নেয়নি তারপর সেংশন আসছে