শাহবাজের মন্ত্রিসভায় বিলাওয়াল পররাষ্ট্রমন্ত্রী!

আপডেট: এপ্রিল ১২, ২০২২
0

নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছে বিলাওয়াল ভুট্টো। তবে কোন পদে তিনি আসিন হবেন তা নির্দিষ্ট না হলেও ছড়িয়েছে বেশ গুঞ্জন। এর মধ্যে তিনি পররাষ্ট্রমন্ত্রী হতে পারেন বলে শোনা যাচ্ছে।

জাতীয় পরিষদে অনাস্থা ভোটে ইমরান খান হেরে যাওয়ার পর এটা অনেকটা নিশ্চিতই ছিল যে শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী নির্বাচিত হতে যাচ্ছেন। সোমবার তিনি নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথও নিয়েছেন। এরই মধ্যে শুরু হয়েছে শাহবাজের নতুন মন্ত্রিসভা গঠনের কাজ।

শাহবাজের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পেছনে ইমরানবিরোধী পুরো রাজনৈতিক জোটেরই অবদান আছে। পিপিপির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা ৩৩ বছর বয়সী বিলাওয়ালও বেশ জোরালো অবদান রেখেছেন। আর তিি এবার তার অবদানের মূল্যায়ন পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, সবচেয়ে বড় দল হিসেবে শাহবাজের দল পিএমএলের (এন) ১২ নেতা মন্ত্রিসভায় স্থান পেতে পারেন। এ ছাড়া দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপির সাতজন নেতা মন্ত্রিসভায় জায়গা পাবেন।

এর বাইরে জেইউআই-এফের চারজন, এমকিউএম-পির দুজন এবং এএনপি, জামহুরি ওয়াতান পার্টি ও বেলুচিস্তান আওয়ামী পার্টির কিছু নেতা নতুন মন্ত্রিসভায় স্থান পেতে পারেন। সূত্র: ডন ও জিও নিউজ।