শিক্ষকদের টিকার অগ্রাধিকার দিতে রাজ্যগুলির প্রতি আহ্বান জানিয়েছেন বাইডেন

আপডেট: মার্চ ৩, ২০২১
0

ডেস্ক রির্পোট:
প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন যাতে শিশুরা দ্রুত এবং নিরাপদে স্কুলে ফিরে যেতে পারে। তিনি বলেন, মার্চের শেষে প্রত্যেক শিক্ষককে অন্তত এক ডোজ টিকা নেয়া উচিত।

শিক্ষকদের আরো দ্রুত টিকা দেওয়ার জন্য বাইডেনের এই অভিযান একটি রাজনৈতিক বিতর্কের মধ্যে আসে, যা শিক্ষকদের বিরুদ্ধে পুনরায় প্রতিষ্ঠান খোলার জন্য চাপ সৃষ্টি করে।

আমেরিকান ফেডারেশন অফ টিচার্স-এর প্রেসিডেন্ট উইঙ্গারটেন বলেছেন, “যারা স্কুলে পড়াশোনা করতে চায় তাদের জন্য বাইডেনের এই ঘোষণা ছিল “সবার জন্য দারুণ খবর”।

বাইডেন, যার নতুন শিক্ষা সচিব মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করেন, তিনি বলেন যে এই তিনটি টিকার উৎপাদন বৃদ্ধি যুক্তরাষ্ট্রের স্কুলগুলোকে পুনরায় খোলার জন্য একটি “জাতীয় প্রয়োজনীয়তা” বৃদ্ধি করবে।

বাইডেন বলেন যে ৩০টিরও বেশি রাজ্য ইতোমধ্যে শিক্ষকদের টিকা নিশ্চিত করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছে এবং অবশিষ্ট রাজ্যগুলিকে নির্দেশ দিতে তিনি ফেডারেল সরকারের পূর্ণ কর্তৃত্ব ব্যবহার করছেন।

বাইডেন আরও ঘোষণা করেন যে মার্ক কো ইনকর্পোরেটেড প্রতিদ্বন্দ্বী জনসন জনসনের টীকা তৈরি করতে সাহায্য করবে, যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় দেখা গিয়েছিল তার অনুরূপ একটি অংশীদারিত্ব।

এখন তিনটি টিকা পাওয়া যাচ্ছে, বাইডেন বলেন যে তিনি আত্মবিশ্বাসী যে মে’র শেষে যুক্তরাষ্ট্রে প্রত্যেক প্রাপ্তবয়স্কদের জন্য পর্যাপ্ত টীকা পাওয়া যাবে।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট বলেছেন যে তিনি তার ক্ষমতায় আসার প্রথম ১০০ দিনে ১০০ মিলিয়ন করোনা টিকার ডোজ প্রদানের লক্ষ্যে পৌঁছাতে উচ্ছ্বসিত, কিন্তু মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব পর্যবেক্ষণের ব্যাপারে আমেরিকানদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

হোয়াইট হাউস থেকে এক টেলিভিশন বিবৃতিতে বাইডেন বলেন, “আজকের ঘোষণাএই মহামারীকে পরাজিত করার জন্য আমাদের প্রচেষ্টার একটি বিশাল পদক্ষেপ। “কিন্তু আমাকে তোমার সাথে সৎ থাকতে হবে। এই লড়াই এখনো শেষ হয়নি।