শিশুর বুকে লাথি মারা লোকটিকে গ্রেফতার করেছে পুলিশ

আপডেট: মার্চ ২৬, ২০২১
0

২৫ মার্চ ২০২১ খ্রি.

রাত সাড়ে এগারোটায় সচেতন এক নাগরিক বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেইসবুক পেইজ’ এর ইনবক্সে জানান মিনিট কয়েক পূর্বে তিনি টঙ্গী শফিউদ্দিন রোড দিয়ে যাচ্ছিলেন। সে সময় পথের পাশে একটি চা স্টলের সামনে ৯-১০ বৎসর বয়সের একটি শিশুর বুকে ৩৫-৪০ বৎসর বয়সের এক লোক লাথি মেরেছে। শিশুটি ছিটকে গিয়ে দূরে পড়েছে। লোকটিকে স্থানীয় এবং প্রভাবশালী মনে হয়েছে। আশেপাশে থাকা লোকজন কেউ কিছু বলেনি।

রাত অনেক হয়েছে। ভদ্রলোক‌টির একটু তাড়া ছিল। তাই, তি‌নি চলে এসেছেন। আসার পথে তি‌নি তার মোবাইল থেকে বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে একটি মেসেজ পাঠান। নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে এই ম্যাসেজ মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর দৃষ্টিতে আসে। তারা পুলিশ কন্ট্রোলরুমের সাহায্য নিয়ে জেনে নেয় ঘটনাস্থলটি গাজীপুর মেট্টোপলিটন পুলিশের অধীন টঙ্গী পশ্চিম থানা এলাকায় অবস্থিত। টঙ্গী পশ্চিম থানার অফিসার ইন চার্জকে (ওসি) ফোনে এ বিষয়টি জানিয়ে ত্বরিৎ ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়।

ওসি মো. শাহ আলম তাৎক্ষনিকভাবে এসআই মো: নজমুল হুদা এবং এসআই মোঃ আবুল কাশেম এর নেতৃত্বে একটি টিমকে ঘটনাস্থলে প্রেরণ করেন। ততক্ষণে, দোকানপাট বন্ধ হয়ে গেছে। ইতোমধ্যে, মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তথ্যদাতা ব্যক্তির সাথে যোগাযোগ করে তার মোবাইলে একাধিক বার কথা বলে সম্ভাব্য সকল প্রকার তথ্য সংগ্রহ করে রাখছিল। রাত অনেক হয়েছে। কিছুক্ষন পর তাকে নাও পাওয়া যেতে পারে।

থানার টিম ঘটনাস্থলে যখন পৌঁছায় তখন রাত বারোটা পেরিয়েছে। শফিউদ্দিন রোডে দোকানপাট বন্ধ হয়ে গেছে। তখন তথ্যদাতা ব্যক্তির কাছ থেকে মিডিয়া এন্ড পিআর উইং এর নেয়া কিছু তথ্য উপাত্ত ও বিবরণের সূত্র ধরে সম্ভাব্য কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করে থানার বিশেষ দলটি। ইতোমধ্যে ঘটনার প্রাথমিক সত্যতার বিষয়ে নিশ্চিত হয় তারা। অবশেষে অভিযুক্তকে নিকটবর্তী একটি এলাকা থেকে পুলিশি অভিযানের মাধ্যমে আটক করা হয়। এই বিষয়ে যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।