শুক্রবার সুপ্রীম কোর্ট ও সংসদ প্লাজায় দুই জানাজা শেষে নোয়াখালীতে মওদুদ আহমদের দাফন

আপডেট: মার্চ ১৭, ২০২১
0

বৃহস্পতিবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দেশে আনা হবে ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ।
শুক্রবার সকাল ৯টায় জাতীয় সংসদ প্লাজায় প্রথম নামাজে জানাজা, সুপ্রিম কোর্ট চত্বরে সকাল ১০টায় দ্বিতীয় জানাজা, সকাল ১১টায় নয়া পল্টনস্থ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং বাদ আসর তার জন্মভূমি নোয়াখালীর কোম্পানিগঞ্জে জানাজা শেষে দাফন করা হবে।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শুক্রবার জাতীয় সংসদে তার জানাজার জন্য অনুমতি চাওয়া হয়েছে। এরপর দ্বিতীয় জানাজা হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখান থেকে লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে শেষ জানাজা হবে। তারপর মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।

এর আগে ৯ মার্চ বিকেলে আশঙ্কাজনক অবস্থায় মওদুদ আহমদকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে নেয়ার পর অবস্থার কিছুটা উন্নতি হয়। তখনও তার অবস্থা সংকটাপন্ন ছিল।

রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস, বুকে ব্যথা অনুভব করলে গত ২৯ ডিসেম্বর মওদুদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ায় তার হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়।

১৩ জানুয়ারি সিসিইউ থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। ২০ জানুয়ারি হাসপাতাল থেকে বাসায় নেয়া হয়। এরপর আবার ২১ জানুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ২ ফেব্রুয়ারি রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি দেশ ছাড়েন।