শেখ হাসিনার নেতৃত্বে করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবেলা করতে সক্ষম —কামাল মজুমদার

আপডেট: জুন ২৮, ২০২২
0

দেশের স্বাধীনতাসহ কল্যাণকর সব‌ই বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছেঃ শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার

ঢাকাঃ ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ; রোজ- মঙ্গলবার।

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় এদেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে, দেশের স্বাধীনতাসহ কল্যাণকর সব‌ই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে।
আজ ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ তারিখ রোজ- মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কাফরুল থানা এবং ৪, ১৪, ১৬ ও ৯৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন-২০২২ এর বিশাল জনসমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
শিল্প প্রতিমন্ত্রী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে বঙ্গবন্ধুর সহধর্মিনী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকলকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, করোনা মহামারীতে সমগ্র বিশ্ব বিপর্যস্ত হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সকলের আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবেলা করতে সক্ষম হয়েছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ এক বাংলাদেশ, সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার অসীম সাহসিকতায় দেশী-বিদেশী নানান ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা মোকাবেলা করে নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতু এখন এদেশের উন্নয়ন, অগ্রগতি ও সক্ষমতার প্রতীক।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, ১৯৭১ এর পরাজিত শত্রু বাংলার প্রকৃত ইতিহাসকে বিকৃত করার জন্য, বঙ্গবন্ধুর নামকে মুছে ফেলার জন্য নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বঙ্গবন্ধু আজীবন বাংলা ও বাঙালিকে ভালোবেসে তাদের মনের মনিকোঠায় স্থান করে নিয়েছেন। তাই যতদিন বাংলাদেশ ও বাঙ্গালী জাতি থাকবে, ততদিনই বঙ্গবন্ধু সকলের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।
কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, স্বাধীনতা বিরোধীরা বাস্তবকে অস্বীকার করে দেশের শান্তি ও অগ্রগতির ধারাকে ব্যাহত করতে চায়। তাই বাংলাদেশ আওয়ামী লীগ এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীকে সুসংগঠিত ও ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করতে হবে।
বর্তমান সরকার দেশের সার্বিক কল্যাণে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রেখে দেশের শিল্প খাতের সম্প্রসারণের মাধ্যমে একটি শিল্পোন্নত বাংলাদেশ গড়ে তুলতে শিল্প মন্ত্রণালয়ের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বিদ্যমান করোনাসহ সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে বাঙালি জাতি কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাবে এবং ২০৪১ সালের মধ্যেই গড়ে তুলবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।
কাফরুল থানা আওয়ামী লীগের সভাপতি জামাল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট কর্ণেল (অবসরপ্রাপ্ত) মুহাম্মদ ফারুক খান এমপি প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এছাড়াও অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক বক্তৃতা করেন।