সংযম সহানুভূতি ও মানব সেবার অনুপম শিক্ষা রয়েছে সিয়াম সাধনায় – মো: খায়রুল হাসান

আপডেট: এপ্রিল ১৩, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি মো: খায়রুল হাসান বলেছেন পবিত্র মাহে রমজান আত্নশুদ্ধির মাস প্রশিক্ষণের মাস।সিয়াম সাধনার মাধ্যমে বান্দার মাঝ সংযম-ছবর, সহানুভূতি -সহমর্মিতা, ভাতৃত্ব -ভালবাসা, ত্যাগ স্বীকারের মনোবৃত্তি তৈরি হয়।সিয়াম সাধনার মাধ্যমে এইসব বদান্যতা ও মানবিক গুণের বিকাশ ঘটে থাকে ।

আর এমন গুণ বৈশিষ্ট্য একটি অনুপম সমাজ গঠনে অপরিহার্য শর্ত। সোমবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরীর টংগী দক্ষিন থানা শাখা আয়োজিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মাওলানা মিজানুর রহমান,থানা সমাজ কল্যাণ সম্পাদক আ: মালেক আকন্দ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ওবাইদুল হক, ওয়ার্ড সভাপতি ইন্জিনিয়ার জাহাজ্ঞীর আলম, এবিএম সাইফুল্লাহ,মো: মাসুদ আলম প্রমুখ।

মো: খায়রুল হাসান আরো বলেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ক্রমাগত মূল্যবৃদ্ধিতে এমনিই মানুষ হিমশিম খাচ্ছে।এর মাঝে ভয়াবহ করোনা পরিস্থিতিতে লকডাউনে নিন্ম ও মধ্যবিধ মানুষগুলো আতংকিত হয়ে পড়ছে আগামী দিনগুলো কিভাবে কাটবে। এহেন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে তিনি সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা এবং সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান । পরে তিনি ১৭০ জনের মাঝে ইফতার সামগ্রী (খেজুর, ছোলা, ডাল, চিনি, তৈল,ভেসন,পেয়াজ) বিতরণ করেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।