সংযুক্ত আরব আমিরাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী পালিত

আপডেট: জুন ১২, ২০২১
0

মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা, আধুনিক বাংলাদেশের স্থপতি, দূরদর্শী রাষ্ট্রনায়ক, সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান বীর উত্তম-এর ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১১ জুন সংযুক্ত আরব আমিরাত বিএনপির উদ্দোগে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ডক্টর খন্দকার মোশাররফ হোসেন বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়াপারর্সন সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল ও সংযুক্ত আরব আমিরাত বিএনপির সাবেক আহ্বায়ক ইন্জিনিয়ার মোঃ সালা উদ্দিন, আরব আমিরাত বিএনপির উপদেষ্টা সরাফত আলী,ইঞ্জিনিয়ার আব্দুস সালাম সংযুক্ত আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাহরাইন বিএনপির প্রধান উপদেষ্টা ফয়সাল মাহমুদ চৌধুরী বাহরাইন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আকবর হোসেন কুয়েত বিএনপির সদস্য সচিব শওকত আলী। সভায় বক্তব্য রাখেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্য খন্দকার মোশাররফ হোসেন বলেন শহীদ জিয়া উন্নয়ন ও উৎপাদনের রাজনীতিতে বিশ্বাস করতেন। তিনি দেশ গামের্ন্টস প্রতিষ্ঠার মাধ্যমে তৈরী পোষাক রপ্তানী শুরু করেন। বিদেশে জনশক্তি রফতানী জনক শহীদ জিয়া। বর্তমানে বিদেশে ১ কোটি ৭০ লাখ প্রবাসী বাংলাদেশী কাজ করছেন তা জিয়াউর রহমান হাত ধরে শুরু হয়েছে। আওয়ামী লীগ দেশকে আওয়ামী জাহিলিয়াতে পরিনত করেছে। গনতন্ত্র ও ভোটাধিকারকে নির্বাসনে পাঠিয়েছে। তাই আওয়ামী ফ্যাসিবাদী শক্তি বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় রাজনীতির প্রবক্তা শহীদ জিয়াউর রহমানের আর্দশ ও পরিবারকে ভয় পায়। তাই জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে দেশ ও মানুষের মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম জোরদার করতে হবে।

প্রধান বক্তার বক্তব্য সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বলেন জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার হাত দিয়ে দেশের গণতন্ত্রের শুভ সূচনা হয়েছিল। আজ যারা দেশ চালাচ্ছেন তারা গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করেছে। একদিন এদেশের মানুষ তাদের ক্ষমতা থেকে টেনে-হিঁচঢ়ে রাস্তায় নামাবে।বাংলাদেশের ইতিহাসের সাথে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীরউত্তম)এর নাম স্বর্ণাক্ষরে লেখা আছে। এ নাম ইচ্ছা করলেই মুছে ফেলা যাবে না। কুচক্রীরা যতই ষড়যন্ত্র করুক বাংলার জনগণ তাদের সকল চক্রান্ত রুখে দিবে।

সভায় শহীদ জিয়াউর রহমানের মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়।

এদিকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও
মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিবের নেতৃত্বে মধ্যপ্রাচ্যর সৌদিআরব,কাতার,লেবানন,জর্ডান,কুয়েত, সংযুক্ত আরব আমিরাত,বাহরাইন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।