সদস্যদের পরিচয়পত্র সঙ্গে রাখা এবং আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার অনুরোধ ডিআরইউ’র

আপডেট: জুন ৩০, ২০২১
0

করোনাভাইরাসের ঊর্র্ধ্বমুখি সংক্রমণ ঠেকাতে অনিবার্য বাস্তবতায় আগামীকাল ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে সরকার।

সরকার ঘোষিত বিধি-নিষেধের মধ্যে গণমাধ্যমকে (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া) জরুরি সেবার অধিভূক্ত করা হয়েছে। যা আজ ৩০ জুন বুধবার প্রকাশিত প্রজ্ঞাপনের ১.৮ নাম্বার শর্তে উল্লেখ করা হয়েছে। তবুও অতীত অভিজ্ঞতার প্রেক্ষাপটে দেখা যায় যে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানামুখি হয়রানির শিকার হয়েছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান আগামীকাল ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর বিধি-নিষেধ চলাকালে গণমাধ্যমকর্মী তথা সাংবাদিক, সংবাদপত্র, টেলিভিশন ও নিউজ পোর্টালে কর্মরত অন্যান্য কর্মীরা যাতে কোন প্রকার হয়রানির শিকার না হন সে বিষয়ে সহযোগিতা ও দায়িত্বশীল ভূমিকা পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

একই সঙ্গে ডিআরইউ নেতৃবৃন্দ সংগঠনের সকল সদস্যকে নিজ নিজ পেশাগত পরিচয়পত্র সঙ্গে রাখার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন।