সমাজ ইসলাম প্রতিষ্ঠিত হলেই সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে: ইসলামী সমাজ

আপডেট: নভেম্বর ১৮, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক
ইসলামী সমাজের আমীর সৈয়দ হুমায়ূন কবীর বলেন, বাংলাদেশসহ বর্তমানে বিশ্বের প্রতিটি রাষ্ট্রে কোন না কোন মানবরচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত আছে বিধায়; বিশ্বের মানুষ মানবরচিত ব্যবস্থার অধীনে বন্দি হয়ে আল্লাহর পরিবর্তে মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মেনে মানুষের মনগড়া আইনের আনুগত্য করে মানুষের দাসত্ব করছে, এসবই কুফর এবং শিরক। কুফর ও শিরকের কারণেই বিশ্বের মানুষ আল্লাহ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গজবের শিকার হয়ে চরম দূর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে।

আল্লাহ রাব্বুল আলামীনের আযাব গজব থেকে বাঁচার একমাত্র উপায়- সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠা করে লোকদেরকে মানব রচিত ব্যবস্থার বেড়াজাল থেকে মুক্ত করা। সকল ধর্মের অনুসারীদের জন্য যার যার ধর্ম পালনের সুযোগ রেখে সমাজ ও রাষ্ট্রে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে ইসলাম প্রতিষ্ঠিত হলেই দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, শোষন-জুলুম ইত্যাদি মানবতা বিরোধী অপরাধ মুক্ত সমাজ ও রাষ্ট্র গঠন হবে এবং মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে, ফলে সকল মানুষের সকল অধিকার আদায় ও সংরক্ষণ হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে ইসলামী সমাজের উদ্যোগে ‘সমাজ ও রাষ্ট্রে ইসলামের পরিবর্তে মানব রচিত ব্যবস্থা মেনে চলার পরিণতি এবং ইসলাম প্রতিষ্ঠার গুরুত্ব ও পদ্ধতি, এ ক্ষেত্রে নারীর ভূমিকা’ শীর্ষক মহিলা ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলাম প্রতিষ্ঠায় নারীদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন,পুরুষদের পাশাপাশি নারীদেরও ইসলাম প্রতিষ্ঠার কাজে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, ইসলামী সমাজ আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতেই সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। নারী-পুরুষ সকলকে তিনি ইসলামী সমাজে শামিল হয়ে ইসলাম প্রতিষ্ঠার ঈমানী ও নৈতিক দায়িত্ব পালনের আহবান জানান।

সংগঠনের কেন্দ্রীয় নেতা সোলায়মান কবীরের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- মুহাম্মাদ ইয়াছিন ও মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা প্রমুখ। সবশেষে দেশবাসীর সার্বিক কল্যানে দোয়া-মোনাজাতের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম সমাপ্ত করা হয়।