সরকারের হরিলুট ও দুর্নীতিতে দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে–রিজভী

আপডেট: মার্চ ২২, ২০২২
0
file photo

সরকারের হরিলুট ও দুর্নীতির কারণে দেশে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে মঙ্গলবার(২২ মার্চ) সকালে ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, শুধু নিম্ন ও মধ্যবর্তী মানুষ নয়, সরকারি-বেসরকারি কর্মকর্তারাও টিসিবির লাইনে দাঁড়াচ্ছেন। আজকে সংবাদপত্রে আছে মা এসে লাইনে দাঁড়াচ্ছে, মেয়ের বিয়ে হয়েছে সেও আরেক এলাকা থেকে এসে লাইনে দাঁড়াচ্ছে। এতে বুঝা যাচ্ছে শুধু দুর্ভিক্ষের ছায়া না, দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সক্ষমতা সরকারের নেই। সরকারের হরিলুট ও দুর্নীতির আদর্শে অনুপ্রাণিত।

গ্যাসের দাম বৃদ্ধি করা হলে জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করে তিনি বলেন, দাম বাড়ালে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময়ে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. সালাহ উদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন মাষ্টার, ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাউসার সহ বিএনপি এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।