সরকার এখন হুড়মুড় করে পড়ে যাবে: রিজভী

আপডেট: জুলাই ১৯, ২০২২
0

চারিদিক থেকে বর্তমান সরকারের হুড়মুড় করে পড়ে যাওয়ার পরিস্থিতি দেখা যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে গেছে। তাদের কোন ষড়যন্ত্রই আর কাজে আসবে না। তারা হুড়মুড় করে পড়ে যাবে। সেই পরিস্থিতি এখন চারিদিক থেকে দেখা যাচ্ছে। জনগণ এই সরকারের প্রতি ক্ষুব্ধ।জনগণ চারপাশ থেকে ধেয়ে আসছে। এই সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘অজানা আশঙ্কা থেকেই আজ সকাল থেকেই দলীয় কার্যালয়ের সামনে তাণ্ডব শুরু করেছে। যে সরকারের কোন ক্ষমতায় থাকার বৈধতা নেই, যাদের জনগণের কোন ম্যান্ডেড নেই, তারা এখন পুলিশি আক্রমন বিরোধীদলের উপর চালিয়ে ক্ষমতায় থাকতে চাচ্ছে। একদিকে নিজদলের নেতাকর্মীদের সন্ত্রাসী বানিয়েছেন, তাদের বেআইনি অস্ত্র দিয়ে বিরোধীদলের নেতাকর্মীদের আক্রমন করতে উদ্বুদ্ধ করছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘এই সরকার সম্পূর্নরুপে গণতন্ত্র বিচ্ছিন্ন, তারা বেপরোয়া দমননীতি চালিয়ে ক্ষমতায় থাকতে চায়। তারা এখন রাষ্ট্র এবং সমাজের মধ্যে নানা ধরনের ষড়যন্ত্র চক্রান্ত করবে, কুৎসা রটনা করবে। তাদের লুটপাট, টাকা পাচারের দিকে যাতে জনগণ দৃষ্টি না দিতে পারে সেজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত করছে।

রিজভী বলেন, ‘অবৈধভাবে ক্ষমতাদখলকারী বর্তমান সরকার গণতন্ত্রকে নি:শেষ করেছে। কথা বলার স্বাধীনতা নিরুদ্দেশ করে একটা ভয়ের পরিবেশ তৈরি করেছে।যেহেতু দেশে এই রকম একটা পরিবেশ তৈরি করেছে তাহলে তারা কি নিয়ে জনগণের সামনে দাঁড়াবে তাই তারা উন্নয়নের কথা বলে জনগণেরর সামনে ধোঁয়াশা তৈরি করতে চায়।

তিনি অভিযোগ করে বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে উদ্ধত্যপূর্ণ বক্তব্য রেখেছেন আওয়ামী লীগের একজন অখ্যাত নেতা তার প্রতিবাদে ছাত্রদলের কর্মসূচি ছিল সেই কর্মসূচিকে কেন্দ্র করে দলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে আসতে চেয়েছিলেন সেই কারণে পুলিশ নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ ২০ থেকে ২২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

রিজভী আরও বলেন, আওয়ামী লীগের অখ্যাত নেতা তারেক রহমান সম্পর্কে যে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছেন সেটির জন্য যাতে বিএনপির প্রতিবাদ করতে না পারে সে কারণে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যেই আসছে তাকে গ্রেপ্তার করছে পুলিশ। গাজীপুর থেকে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রের সাথে একটি মতবিনিয় সভা করার জন্য আসছিল রানা প্রতাপ-সহ সভাপতি গাজীপুর জেলা ছাত্রদল, বাপ্পি সরকার -যুগ্ম আহবায়ক শ্রীপুর উপজেলা ছাত্রদল এবং ছাত্রদল নেতা আসিফ, জনি, শামিম, আরাফাত, পাভেল, সাইদ, মেহেদী, মেহেদী (২), সাইম, শামীম, বাপ্পী, একান্ত, শুভ, জুয়েল, বিশাল, ফয়সাল, নিরব, ইমরানসহ- ২২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসময় দলটির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।