সরকার পতনে একদফা আন্দোলনে যাচ্ছে বিএনপি

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২১
0

ক্ষমতাসীন আওয়ামীলীগের পতন ঘটাতে একদফা আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। একই সঙ্গে তারা নিয়মিত বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষনাও দিয়েছেন। বিএনপির সব ধরনের এজেন্ডা বাদ দিয়ে শুধু মাত্র স্বৈরাচার -মাফিয়া সরকার পতনের আন্দোলনই করবেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে শহীদ জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে এসব ঘোষনা করেন।

সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, ‘বিভিন্ন পৌরসভা-সিটি করপোরেশন নির্বাচনে কীভাবে ভোট ডাকাতি করছে। আমরা এই সরকারকে আর কোনো নির্বাচনের সুযোগ দেব না। নির্বাচন করে আবার ভোট ডাকাতি করে ক্ষমতায় আসবেন-এটা বাংলাদেশের হতে পারে না। আমরা বলতে চাই, সকলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যে এক দফার আন্দোলনে শরিক হতে হবে। দলমত নির্বিশেষে সকলকে রাজপথে নেমে এই অবৈধ হাসিনার সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।’

যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘ক্ষমতাসীনদের বলতে চাই দয়া করে মনে রাখবে, বিএনপি হচ্ছে সেই গরম পানি যেই গরম পানিতে নরম ডিমকে শক্ত করে আবার শক্ত আলুকে নরম করে। যারা করেছেন যথেষ্ট করেছে, যথেষ্ট করেছেন। এবার থামেন।’

এদিকে কাল বৃহস্পতিবার বরিশালে প্রতিবাদ সমাবেশের জন্য প্রস্তুতি নিয়েছেন স্থানীয় বিএনপি নেতারা। বিএনপির নির্বাহী কমিটির সদস্য , রাজনৈতিক ব্যক্তিত্ব আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ সমাবেশের প্রস্তুতি কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করতে আজ বরিশাল যাচ্ছেন।

তিনি দেশ জনতা ডটকমকে বলেছেন, ”বরিশালে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে। আর এজন্য স্থানীয় নেতাকর্মীরা প্রস্তুত রয়েছেন সমাবেশ সফল করতে। সেখানে প্রশাসন বা সরকার দলীয় ক্যাডাররা কোন বাধা দিলেও সরকার পতনের আন্দোলন থেমে থাকবে না। ”

হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে এবং দক্ষিণের কাজী আবুল বাশার ও উত্তরের আবদুল আলীম নকির পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপির শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, নাজিমউদ্দিন আলম, আমিনুল হক, আবদুস সালাম আজাদ, নিপুণ রায় চৌধুরী, মহানগর শেখ রজিউল আলম রবি, ইউনুস মৃধা, এজিএম শামসুল হক, তানভীর আহমেদ রবিন, যুব দলের সুলতান সালাহউদ্দিন টুকু, রফিকুল আলম মজনু, এসএম জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, মৎস্যজীবী দলের আবদুস রহিম, শ্রমিক দলের সুমন ভুঁইয়া, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ নেতার।