সর্বশেষ প্রচেষ্টাও ব্যর্থ : টুইটার ট্রাম্পের নতুন অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে

আপডেট: মে ৭, ২০২১
0

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটারে প্ল্যাটফর্ম পাওয়ার সাম্প্রতিকতম প্রচেষ্টাও ব্যর্থ হয়েছে। ট্রাস্পের সর্বশেষ প্রচেষ্টা নতুন একাউন্টও নিষিদ্ধ করেছে টুইটার।

বুধবার “ডোনাল্ড জে ট্রাম্পের ডেস্ক থেকে” তার নতুন ওয়েবপৃষ্ঠাটি চালু হওয়ার সূচনায় প্রাক্তন রাষ্ট্রপতির দলটি টুইটারে @DJTDesk হ্যান্ডেলটি তৈরি করেছে। বুধবার রাতে, অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছিল।

টুইটারের এক মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন ,”আমাদের নিষেধাজ্ঞায় চুরি নীতিমালা অনুযায়ী যেমন বলা হয়েছে, আমরা এমন অ্যাকাউন্টগুলিতে প্রয়োগের পদক্ষেপ নেব যার স্পষ্ট অভিপ্রায় স্থগিত অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত বিষয়বস্তু প্রতিস্থাপন বা প্রচার করা,” ।

ট্রাম্পের “ডেস্ক থেকে” পৃষ্ঠাটি মূলত একটি টাইমলাইন ফর্ম্যাট সহ একটি ব্লগ যা টুইটার এবং ফেসবুকের প্ল্যাটফর্ম উভয়ের সাথে সাদৃশ্যপূর্ণ। সাইটের সংক্ষিপ্ত জীবনে এখনও অবধি, ট্রাম্প রেপ। লিজ চেনি (আর-উইয়ো।) এবং সিনেট মি’র পছন্দগুলিকে আক্রমণ করে বিভিন্নভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকা, যুদ্ধমূলক পোস্ট করেছেন ।

মার্কিন যুক্তরাষ্ট্রে জানুয়ারীর ৬ জানুয়ারির বিদ্রোহের কারণে বেশ কয়েকজন মারা গিয়েছিল । এ সময় ট্রাম্পের উস্কানীমূলক পোষ্টের জন্য ফেসবুক এবং টুইটার উভয়ই ট্রাম্পকে তাদের প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করেছিল ।
টুইটার ট্রাম্পের স্থায়ী স্থগিতাদেশ সম্পর্কে একটি ব্লগ পোস্ট লিখেছিল যে এটি “সহিংসতার আরও উস্কানির ঝুঁকির কারণে” এটি করেছে।

“এই সপ্তাহের ভয়াবহ ঘটনার প্রসঙ্গে আমরা বুধবার স্পষ্ট করে দিয়েছিলাম যে টুইটার বিধি বিধিগুলির অতিরিক্ত লঙ্ঘনের ফলে সম্ভবত এই অত্যন্ত পদক্ষেপ নেওয়া হবে,” সংস্থাটি লিখেছিল।

“আমরা বিশ্বাস করি যে রাষ্ট্রপতির এই সময়কালে আমাদের পরিষেবা ব্যবহার চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া ঝুঁকিপূর্ণ। ,” এই সময় ফেসবুক পোস্টে জুকারবার্গ লিখেছিলেন- “অতএব, আমরা তার ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলিতে অনির্দিষ্টকালের জন্য এবং কমপক্ষে আগামী দুই সপ্তাহের জন্য ক্ষমতার শান্তিপূর্ণ রূপান্তর সম্পন্ন না হওয়া অবধি বাড়িয়ে দিচ্ছি।”

যেহেতু ফেসবুকের নিষেধাজ্ঞা “অনির্দিষ্ট” ছিল এবং স্থায়ী নয়, তাই ফেসবুকের অর্ধ-স্বতন্ত্র উপদেষ্টা বোর্ড এই সপ্তাহে বলেছিল যে এটি জিভিআই হবে।