সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে জাসদের মানববন্ধন বিক্ষোভ অনুষ্ঠিত

আপডেট: মে ২০, ২০২১
0

সাংবাদিক রোজিনার অবিলম্বে মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, নির্যাতনকারী অফিসারদের শাস্তি ও স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবিতে প্রেসক্লাবের সামনে শ্রমিক জোট, যুব জোট, নারী জোট, কৃষক জোট, ছাত্রলীগের (হা-ন) সমাবেশ-মানববন্ধন-বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
সাংবাদিক রোজিনার অবিলম্বে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, নির্যাতনকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের অফিসারদের শাস্তি, স্বাস্থ্যখাতের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবিতে জাসদের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ, জাতীয় যুব জোট, জাতীয় নারী জোট, জাতীয় কৃষক জোট, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করে।

সমাবেশ শেষে প্রেসক্লাব, তোপখানা, পল্টন, বঙ্গবন্ধু এভিনিউয়ে বিক্ষোভ মিছিল করে। জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি নইমুল আহসান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মোঃ আনোয়ারুল হক, শ্রমিক জোটের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, কৃষক জোটের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান ফসি, ছাত্রলীগের (হা-ন) সভাপতি আহসান হাবিব শামীম, সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী প্রমূখ।

সমাবেশে সমবেত জনতার উদ্দেশ্যে ভাষণে নেতৃবৃন্দ বলেন, স্বাস্থ্যখাতের ভয়ংকর দুর্নীতির খবর আড়াল করতেই সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও হয়রানী করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তারা রোজিনার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন। তারা দুদকের একটি উচ্চ পর্যায়ের শক্তিশালী টাস্কফোর্স গঠন করে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্যখাতে ভয়ংকর দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি জানান।

তারা বলেন, পুরো স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। পুরো স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির সিন্ডিকেট দ্বারা নিয়ন্ত্রিত হয়ে পড়েছে। গত অর্থ বছরের বাজেটে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনসহ স্বাস্থ্যখাতের প্রয়োজনীয় যন্ত্রপাতি-সরঞ্জাম সংগ্রহের জরুরি কাজ না করে অপ্রয়োজনীয় ও ভূয়া কেনাকাটায় ব্যস্ত। তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের একমাত্র কাজ দুর্নীতি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদনাম করা। তারা ক্যাসিনো সম্রাটদের মত স্বাস্থ্য মন্ত্রণালয়ে দুর্নীতিবাজদের বোঝা কাঁধ থেকে নামিয়ে কারাগারে পাঠানো জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।