সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও আটকের প্রতিবাদে চরফ্যাশনে সাংবাদিকদের মানববন্ধন

আপডেট: মে ১৯, ২০২১
0

মোঃ সিরাজুল ইসলাম চরফ্যাশন প্রতিনিধি:
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন চালানোর ঘটনায় তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন ছিল সবার আগে। আমরা এখনো সেটি লক্ষ্য করছি না। স্বাস্থ্য মন্ত্রনালয় দুর্নীতির আখড়া যা সর্বজন স্বীকৃত। দুর্নীতির সংবাদ করায় মন্ত্রনালয়ের কক্ষে পাঁচ ঘন্টা আটকে রেখে সাংবাদিককে নির্যাতন করা হয়েছে।

সাংবাদিকের উপর আঘাত করা দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছে চরফ্যাশনের সাংবাদিকবৃন্দ।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে বুধবার (১৯মে) বেলা ১২টায় মানববন্ধনে এসব কথা বলেন চরফ্যাশনের কর্তব্যরত সাংবাদিকরা।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও আটকসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে অনুষ্ঠিত মানবন্ধনে সভাপতিত্ব করেন চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, চরফ্যাশন প্রেসক্লাবেরসাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, সাংবাদিক কল্যাণ তহবিলের সভাপতি ইয়াছিন আরাফাত, সাধারণ সম্পাদক এম আমির হোসেন,

বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন (বিওজেএ) ও সমকাল প্রতিনিধি নোমান সিকদার,সংবাদ প্রতিনিধি শহিদুল ইসলাম জামাল, বাংলাদেশ প্রতিদিন এর প্রতিনিধি আবু সিদ্দিক, নয়া দিগন্তের প্রতিনিধি কামরুজ্জামান, কালের কণ্ঠ প্রতিনিধি কামরুল সিকদার,যায়যায়দিন প্রতিনিধি মাইনউদ্দিন জমাদার,দৈনিক জনতা চরফ্যাশন প্রতিনিধি এম মাহাবুবুর রহমান নাজমুল,দৈনিক আমার সংবাদ পত্রিকার চরফ্যাশন প্রতিনিধি এম,নোমান চৌধুরী,ভোরের কাগজ প্রতিনিধি এ আর শোয়েব চৌধুরী, সংবাদ প্রতিদিন প্রতিনিধি নুর উল্লাহ ভূঁইয়, সকালের সময় প্রতিনিধি শামসুদ্দিন হাওলাদার,এশিয়ান টিভির ভোলা দক্ষিণ প্রতিনিধি ইলিয়াস আহমেদ, কোয়ালিটি টিভির চরফ্যাশন প্রতিনিধি তছলিম আখন, বার্তা বাজার প্রতিনিধি এইচ এম আরিফ ও স্বদেশ প্রতিদিন চরফ্যাশন প্রতিনিধি মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সাংবাদিকরা বলেন, প্রতিথযশা নির্ভীক সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব জেবুন্নেচ্ছা খানম সাংবাদিকের গলার টুটি চেপে ধরে হত্যাচেষ্টা করে সরকারকেই বেকায়দায় ফেলানোর অপচেষ্টা চালিয়েছেন।

উপ সচিব জেবুন্নেচ্ছা খানমের নামে স্থাবর অস্থাবর সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন। যা দুর্নীতির একটি বড় প্রমাণ করে। অথচ তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা বা শাস্তি না হয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। রিমান্ড আবেদন করা হয়েছে। আমরা সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি। এসময় সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য ও অন্যান্য সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।