সাত মাস পর দলীয় কার্যালয়ে রিজভী

আপডেট: অক্টোবর ৬, ২০২১
0

প্রায় সাত মাস পর রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজ দফতরে অফিস করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। করোনা ও করোনাত্তোর উপসর্গ থেকে সুস্থ হওয়ার পর এটি তার প্রথম অফিস।
এর আগে সবশেষ গত ১৬ মার্চ তিনি অফিস করেন।

আজ বুধবার (৬ অক্টোবর) রিজভীর দলীয় কার্যালয়ে আসার খবরে নেতাকর্মীরা দলে দলে সেখানে ছুটে যান। এদের মধ্যে রয়েছেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের বিপুল নেতাকর্মী।

গত ১৬ মার্চ করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় পজিটিভ ফল আসার পরদিন স্কয়ার হাসপাতালে ভর্তি হন রুহুল কবির রিজভী। ১ এপ্রিল শ্বাসকষ্ট অনুভব করলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে বুকের সিটি স্ক্যানে নানা জটিলতা ধরা পড়লে আইসিইউতে রেখে তার চিকিৎসা করা হয় কিছুদিন। হাসপাতাল থেকে ছাড় পেলেও পুরোপুরি সুস্থ না হওয়ায় চিকিৎসকদের কঠোর নির্দেশনা মেনে চলেন তিনি। বাসায় বসেই চিকিৎসা নেন।

কিছুটা সুস্থ হলে দলীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিলেও তিন তলায় উঠতে কষ্ট হতো এই নেতার। এ কারণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভীকে বিশ্রামে থেকে দলীয় কার্যক্রম করতে পরামর্শ দেন।