সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ সেলিম উদ্দিনসহ ১৪ জনকে গ্রেপ্তারে ছাত্রশিবিরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

আপডেট: এপ্রিল ৮, ২০২৩
0

ইফতার মাহফিল থেকে ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনসহ ১৪ জনকে গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, “আগামী নির্বাচনকে সামনে রেখে অবৈধ সরকারের ফ্যাসিবাদী আচরণ দানবীয় রূপ ধারণ করেছে। নির্বাচন নিয়ে অশুভ পরিকল্পনা বাস্তবায়ন করতে জামায়াত নেতাদের বাছাই করে গ্রেপ্তার করা হচ্ছে।

৭ এপ্রিল সন্ধ্যা ৬:৩০ মিনিটে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের সাংগঠনিক থানা বসুন্ধরার উদ্যোগে ‘আর্থসামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও বিশিষ্টজনদের সন্মানে ইফতার মাহফিল থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনসহ ১৪ জনকে কোনো কারণ ছাড়াই ডিবির সদস্যরা তুলে নিয়ে যায়। যা সম্পূর্ণ অন্যায়, অমানবিক, অগণতান্ত্রিক ও অসাংবিধানিক।

রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়ন করতে পবিত্র রমজানে ইফতাররত অবস্থায় রোজাদারদের গ্রেপ্তার করা হয়েছে!

এতে সরকারের ফ্যাসিবাদী ইচ্ছারই প্রতিফলন ঘটেছে। স্বৈরাচারী এ সরকার এর আগেও বিনা কারণে তাঁর ওপর জেল-জুলুম ও নির্যাতন চালিয়েছে। কোনো কারণ ছাড়াই একটি বৈধ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের নির্বিচারে গ্রেপ্তার নির্যাতন সরকারের অপরাজনীতিরই বিকৃত রূপ। গণতান্ত্রিক আন্দোলনে ভীত সরকার একের পর নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে!

এই ভীতি থেকেই একটি নিয়মতান্ত্রিক রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তার ও কারারুদ্ধ করতে কুণ্ঠাবোধ করছে না। ভয়াবহ পরিণতির আশঙ্কায় সরকার রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে দমন-নিপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে।”

নেতৃবৃন্দ আরও বলেন, “দেশ এখন সার্বিকভাবে ক্রান্তিকাল অতিক্রম করছে। তার ওপর এমন অগণতান্ত্রিক আচরণ সংকট আরও বৃদ্ধি করবে। সুতরাং অবিলম্বে অন্যায়, জুলুম বন্ধ করতে হবে। গণতন্ত্র ধ্বংস ও একদলীয় শাসন কায়েমের মাধ্যমে অকার্যকার রাষ্ট্র বানানো অশুভ প্রক্রিয়া থেকে সরকারকে ফিরে আসতে হবে। গণতান্ত্রিক প্রক্রিয়া উন্মুক্ত করতে হবে।”

নেতৃবৃন্দ অবিলম্বে মুহাম্মদ সেলিম উদ্দিনসহ গ্রেপ্তারকৃত সকলকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।