সারা দেশে প্রায় অর্ধশত ছাত্রদল নেতা গ্রেফতার : শ্যামল-খোকনের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: জুন ৫, ২০২১
0

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জয়পুরহাট জেলার সভাপতি মামুনুর রশিদ প্রধান, জয়পুরহাট সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব পিয়াস আহমেদ পৃথিবী , পৌর ছাত্রদলের সাবেক সহ সভাপতি তৌহিদুজ্জামান সোহাগ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশফাকুর রহমান পাপন, পৌর ছাত্রদল নেতা তামিম, ইমন, উপজেলা ছাত্রদল নেতা রঞ্জুকে গ্রেফতার করে পুলিশ। একই দিন সন্ধ্যায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে ঢাকা মহানগর উত্তরের সহ সভাপতি জসিম সিকদার রানা ও বাছিরুল ইসলাম খান রানার নেতৃত্বে আয়োজিত মশাল মিছিলে সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশ হামলা চালিয়ে মহানগর ছাত্রদল নেতা দেলোয়ার হোসেন ও মোঃ সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করে।

এছাড়াও বেপরোয়া পুলিশ গ্রেফতার করে খুলনা জেলার পাইকগাছা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ইমরান বাসার, পাইকগাছা পৌর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী ফয়সাল রাশেদ সনিকে। কর্মসূচি পালন করতে গিয়ে ছাত্রলীগ, যুবলীগের বর্বর হামলায় গুরুতর আহত হয়, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি জনি, পাইকগাছা উপজেলা ছাত্রদলের আহবায়ক দীপংকর সরদার বাবু, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহসহ অনেকে।এই নৃশংস হামলা ও বাকশালি গ্রেফতারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও চরম প্রতিবাদ জানান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বৈশ্বিক মহামারি করোনার অবর্ননীয় দূর্দশা সত্ত্বেও ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা তাদের বিকৃত পৈশাচিকতা নিয়ন্ত্রণ করতে পারছেনা। ফলে এদের নারকীয় তাণ্ডব থেকে কিছুই রেহাই পাচ্ছে না! অন্যদিকে আইনের রক্ষক পুলিশ ভক্ষকে পরিণত হয়েছে। পুলিশ বাহিনীর এমন একচোখা আচরণ কোন ভাবেই মেনে নেওয়া যায়না। নেতৃদ্বয় সরকারসহ সকলের কাছ থেকে মানবিক আচরণের প্রত্যাশা ব্যক্ত করেন এবং অবিলম্বে মামুনুর রশিদ প্রধান, পিয়াস, দেলোয়ার, সাজ্জাদসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি, হামলায় আহত ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ এবং হামলাকারী চিহ্নিত ছাত্রলীগ যুবলীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।