সিরিজ নিশ্চিত করতে মাঠে নামছে বাংলাদেশ

আপডেট: মার্চ ২০, ২০২৩
0

ডেস্ক রিপোর্ট:
সিরিজ নিশ্চিত করতে আজ সোমবার মাঠে নামছে বাংলাদেশ। লক্ষ্য একটাই, সিরিজ জয়। কোনো অঘটন ছাড়াই টানা দুই জয়ে সিরিজটা নিজেদের করে নিতে চায় টাইগাররা। কোনো সুযোগ দিতে চায় না আয়ারল্যান্ডকে, প্রথম ম্যাচের ধারাবাহিকতা ধরে রাখতে চায় মাঠে।

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ দুপুর ২টায় আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ইতোমধ্যেই সিরিজের প্রথম ম্যাচে জয় নিয়ে ১-০-এ এগিয়ে আছে টাইগাররা৷ ফলে বেশ ফুরফুরে মেজাজেই আছে ক্রিকেটাররা, আত্মবিশ্বাসও উঠে আছে তুঙ্গে। অবশ্য প্রথম ম্যাচের এমন ইতিহাস গড়া জয়ের পর আত্মবিশ্বাস আর কী করে তলানিতে থাকে!

প্রথম ম্যাচে এক কথায় আয়ারল্যান্ডকে পাত্তাই দেয়নি বাংলাদেশ, ব্যাটিং-বোলিং-ফিল্ডিং- তিন ভাগেই উড়িয়ে দিয়েছে তাদের। প্রথমে রেকর্ড গড়া সংগ্রহ, ৮ উইকেটে ৩৩৮; বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ। রেকর্ড সংগ্রহ নিয়ে রেকর্ড রানের জয়ও পায় টাইগাররা, ১৮৩ রানে হারায় আইরিশদের, যা রানের হিসাবে পাওয়া বাংলাদেশের সবচেয়ে বড় জয়।

প্রথম ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন সাকিব আল হাসান, যদিও ফিরেছেন আক্ষেপ সঙ্গী করেই; খুব কাছে গিয়েও শতকটা স্পর্শ করা হয়নি তার, আউট হন ৯৩ রানে। সাকিবের থেকে ঠিক ১ রান কম করেন তাওহীদ হৃদয়, অভিষেকেই ছোয়ার হাতছানি উপেক্ষা করে থামে ৯২ রানে, যা অভিষেক ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ। তাছাড়া মুশফিকুর রহিম, ইয়াসির আলী, নাজমুল শান্ত ও লিটন দাসও আছেন দারুণ ফর্মে।

বল হাতে অবিশ্বাস্য ছিলেন পেসাররা। স্পিনারদের টেক্কা দিয়ে ৬ উইকেট তুলে নিয়েছিলেন তারাই। একাই ৪ উইকেট নেন এবাদত হোসেন। নিশ্চয়ই দ্বিতীয় ম্যাচেও তিনি কিংবা তারা জ্বলে উঠার অপেক্ষায় আছেন।

সব মিলিয়ে প্রথম ম্যাচের মতো করে ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে তিন বিভাগেই জ্বলে উঠতে পারলে আজ তবে সিরিজ নিশ্চিত করে ফেলবে টাইগাররা। সমর্থকরা নিশ্চয়ই ওই আশাতেই বুক বেঁধেছেন।