সিলেটে শিল্পনীতি নিয়ে অংশীজন পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১৩, ২০২১
0

সিলেটে নতুন জাতীয় শিল্পনীতি-২০২১ নিয়ে এক অংশীজন পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে সিলেট সার্কিটহাউজের সম্মেলন কক্ষে কর্মশালাটি আয়োজন করে শিল্প মন্ত্রনালয় এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের টেকনিক্যল এসিসটেন্স কম্পোনেন্ট।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নীতি, আইন ও আন্তর্জাতিক সহযোগিতা) মো: সেলিম উদ্দিন। এতে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

কর্মশালায় নতুন শিল্পনীতি নিয়ে বিস্তারিত তুলে ধরেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব (নীতি) সলিম উল্লাহ। এরপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ব্যবসায়ী, চেম্বারগুলোর প্রতিনিধি এবং শিল্প কলকারখানার উদ্যোক্তাসহ নীতিনির্ধারকরা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রিজম প্রজেক্টের টিএ কম্পোনেন্টের টিম লিডার আলী সাবেত, ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটির অধ্যক্ষ শফিকুল আলমসহ শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভাগীয় চেম্বারের নেতৃত্ববৃন্দ, ব্যবসায়ী এবং শিল্প-বাণিজ্য ও বণিক সমিতির প্রধানরা।