সিলেট বিয়ানীবাজারে বন্যার্ত মানুষের পাশে আমীরে জামায়াত

আপডেট: মে ২৪, ২০২২
0

সিলেট বিয়ানীবাজার উপজেলার ১নং আলীনগর ইউনিয়নের বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান। তিনি সিলেটের বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন।

আমীরে জামায়াত বলেন, “বন্যার্ত পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানো আমাদের ঈমানী দায়িত্ব। ইসলাম মানবতার ধর্ম। মুসলমানগণ পরস্পর ভাই-ভাই। ধর্ম-বর্ণ ও দলমতের ঊর্ধ্বে উঠে সকল মানুষের বিপদে সব সময় মজলুম সংগঠন জামায়াতে ইসলামী মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ। মানুষ ক্ষতিগ্রস্ত ও বিপদগ্রস্ত হলে তাদের পাশে দাঁড়ানো, বিপদ মুক্তির জন্য সাহায্য করা ইসলামের শিক্ষা। জামায়াত সেই দায়িত্বপালন করে যাচ্ছে। তাদের দুর্দিনে আর্থিক সহায়তা, খাদ্য-সামগ্রী, ত্রাণ ও পুনর্বাসন এবং চিকিৎসা সেবায় এগিয়ে আসা ঈমানের দাবি। অসহায় দুর্গত মানুষদের সাহায্য করাও ইবাদত।”

তিনি আরো বলেন, “আল্লাহর সৃষ্টি সব মানুষই অসহায়। একমাত্র আল্লাহ রাব্বুল আলামীনই মহা পরাক্রমশালী ও সমস্ত সম্পদের মালিক।”

আমীরে জামায়াত এ সময় দুস্থ, বিপন্ন এবং সুবিধাবঞ্চিত অসহায় পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর জন্য সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত সকল সংস্থার প্রতি আহবান জানান।

ত্রাণ বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা দক্ষিণের আমীর অধ্যাপক মোঃ আব্দুল হান্নান, সিলেট জেলা উত্তর জামায়াতের আমীর হাফেজ মাওঃ আনোয়ার হোসাইন খান, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারি মোহাম্মদ সাইফুল্লাহ আল হোসাইন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট জেলা পূর্বের সভাপতি মুহিবুল্লাহ হোসনেগীর, বিয়ানীবাজার উপজেলা জামায়াতের আমীর মাওলানা ফয়জুল ইসলাম, সেক্রেটারি মাওলানা আবুল কাশেম চৌধুরীসহ সেক্রেটারি এখলাছ উদ্দিন, উপজেলা শ্রমিক কল্যাণ সভাপতি মুহাম্মদ আব্দুল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম, চারখাই ইউনিয়ন আমীর মাওলানা আমীর হোসাইন চৌধুরী, আলিনগর ইউনিয়ন জামায়াত নেতা মাওলানা শেখ কাওছার আহমাদ, সোহেল আহমাদ, ইউনিয়ন সেক্রেটারি নিমার, রায়হান আহমাদ, শিবির নেতা রেজাউল আলম, শ্রমিক নেতা হাফেজ মজির উদ্দিন, সাংবাদিক এবাদুর রহমান জাকির প্রমুখ।