সুবর্ণ অতীত, সুযোগ্য বর্তমানকে নিতে হবে কাঙ্খিত ক্ষমতার কেন্দ্রবিন্দুতে- জেনারেল মাসুদ

আপডেট: এপ্রিল ১১, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক(লাঙ্গলবার্তা); ফেনী জেলা জাতীয় পার্টির অভিভাবক, দলের অন্যতম প্রেসিডিয়াম সদস্য লে.জেনারেল মাসুদউদ্দিন চৌধুরী বলেছেন, আগামী দিনের বাংলাদেশ জাতীয় পার্টির। পল্লীবন্ধুর শাসনামলের সুর্বন অতীত, পরিচ্ছন্ন রাজনীতির অগ্রদূত জিএম কাদেরের সুযোগ্য বর্তমানকে নিয়ে যেতে হবে কাঙ্খিত সেই লক্ষ্যে। তবেই দলকে ক্ষমতায় নেয়া সম্ভব হবে।

তিনি জোর দিয়ে বলেন, পল্লীবন্ধুর শাসনামলের সফল অভিজ্ঞতার নিরিখে জাপার বর্তমান দক্ষ নেতৃত্ব দেশ পরিচালনার জন্য প্রস্তুত আছে।

শনিবার বিকেলে রাজধানীর বনানী সৈনিক ক্লাবে নিজ কার্যালয়ে ভ্যার্চুয়ালি ছাগলনাইয়া উপজেলা জাতীয় পার্টির দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলন পরিচালনা করেন ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদ।

ছাগলনাইয়া উপজেলা জাপার আহবায়ক মুজিবর রহমান বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম ভ্যার্চুয়াল সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টির চেয়ারম্যানের বিশেষ সহকারি ও প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, দলের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার এনায়েতুর রহমান, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা মহানগর জাপা নেতা শওকত হোসেন ভূইয়া। অন্যদিকে ভ্যার্চুয়াল সম্মেলনে ছাগলনাইয়ায় অংশ নেন ফেনী জেলা জাপার আহবায়ক জহির উদ্দিন ভিপি জহির, উপজেলা জাপার সদস্য সচিব কাজী জাহাঙ্গীর আলম, ফেনী যুব সংহতির সভাপতি রেজাউল গণি পলাশ, ফেনী জেলা সেচ্ছাসেবক পার্টির আহবায়ক খন্দকার নুরুনবী, জেলা তরুণ পার্টির আহবায়ক ইসমাইল হোসেন মজুমদার, ছাগলনাইয়া জাপার সিনিয়র যুগ্ম আহবায়ক আলাউদ্দিন লিটন, পৌর জাপার সভাপতি ডা. সাখাওয়াত হোসেন পাটোয়ারি, ছাগলনাইয়া যুব সংহতির সভাপতি মুক্তার হোসেন মজুমদার মুক্তার, ১০ নম্বর গোপাল ইউনিয়ন জাপার সভাপতি ডা. ফজলুল হক, শুভপুর ইউনিয়ন জাপার সাধারণ সম্পাদক ফারুক চৌধুরী ও পাঠাননগর ইউনিয়ন জাপার সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম সুমন।

প্রধান অতিথি সংক্ষিপ্ত বক্তব্যে আরো বলেন, মন্ত্রীর দায়িত্ব পালন করেও কোনো ধরনের দাগ নেই পল্লীবন্ধুর সুযোগ্য সহোদর জিএম কাদেরের। চেয়ারম্যান হিসেবেও তিনি সফল, নেই কোনো ধরনের অভিযোগ। সে কারণেই দেশের মানুষের প্রত্যাশিত নেতা তিনি। পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশের আগামী দিনের নেতৃত্ব গণমানুষের স্বপ্ন লালিত নেতা জিএম কাদের। তাই রংপুরের পর লাঙ্গলের দ্বিতীয় ঘাঁটি ফেনীর তৃণমূল আজ থেকে মাটি মানুষের নেতা, জনগণের ভরসার একমাত্র ধারক, নিরাপদ গণতন্ত্রের জনক জিএম কাদের জনবন্ধু হিসেবে স্বীকৃতি দিলো।

জেনারেল মাসুদ বলেন, এরশাদের শাসনামলে ছিল না দূর্নীতি-দূশাসন। সংস্কার আর উন্নয়ণের সুচনা হয় পল্লীবন্ধুর হাত ধরে। উপজেলা ব্যবস্থা, উপনৈবেশিক মহকুমা ভেঙ্গে জেলা ব্যবস্থাকে মজবুত কাঠাতে দাঁড় করানো, সুশাসন ও সুষ্ঠু বিচার ব্যবস্থা নিশ্চিত করতে তৃণমূলের মানুষের দোরগড়ায় পৌঁছে দেন উপজেলা আদালত, হাইকোর্ট ব্যঞ্চকেও নেয়া হয় বিভাগীয় পর্যায়ে।

মাসুদউদ্দিন চৌধুরী আরো বলেন, বর্তমানের দেশের দ্বিতীয় বৃহৎতম রেমিন্ট্যান্স খাত জাতিসংঘ সামরিক মিশনে সৈন্য প্রেরণ। তীব্র বিরোধীতার মূখে, যা পল্লীবন্ধুর বিচক্ষণ ও সময় উপযোগি সিদ্ধান্তের ফসল। গ্রাম থেকে গ্রামান্তরে জাতীয় পার্টির সুবর্ণ অতীত আর বর্তমান সুযোগ্য নেতৃত্বের বার্তা পৌঁছে দিতে দলীয় নেতাকর্মীদের আহবান জানান লে.জেনারেল মাসুদউদ্দিন চৌধুরী। তিনি বলেন, তাহলেই জিএম কাদেরের নেতৃত্বে আগামী দিনের সরকার ও রাষ্ট্র পরিচালনা করবে জাতীয় পার্টি।