সৈয়দপুরে একদিনে ১৬ জনসহ চলতি সপ্তাহে ৪৭ জনের করোনা শনাক্ত

আপডেট: জুলাই ৩, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর সৈয়দপুরে সরকারি নির্দেশনাকে অবহেলা ও স্বাস্থ্যবিধি মেনে না চলায় করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। ৩ জুলাই শনিবারই একদিনে ১৬ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এর আগে গত ২৫ জুন সৈয়দপুরে একদিনে ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। এ পর্যন্ত চলতি এক সপ্তাহেই মোট আক্রান্ত হয়েছেন ৪৭ জন।

সৈয়দপুর উপজেলায় গত বছরের মার্চ মাস থেকে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১২ জন। এদের মধ্যে করোনায় ১৪ জন ও উপসর্গে ১ জনসহ মারা গেছেন ১৫ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্র থেকে প্রাপ্ত তথ্যমতে, আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ্ হয়েছেন ২৫৫ জন। চিকিৎসাধীন ৪৩ জনের মধ্যে ৩৮ জন হোম আইসোলেশনে এবং ৫ জন উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি রয়েছেন। এছাড়া হোম কোয়ারিন্টেনে রয়েছেন ২৪০ জন নারী-পুরুষ।

এদিকে এক পরিসংখ্যানে দেখা গেছে এ উপজেলায় গত বৃহস্পতিবার পর্যন্ত করোনা নমুনা পরীক্ষার জন্য ১ হাজার ৪৮৯ জনের স্যাম্পল নেয়া হয়েছে। যার মধ্যে রিপোর্ট এসেছে ১ হাজার ৪৩২ জনের। পেন্ডিং রয়েছে ৫৭ জনের।

সচেতন মহলের মন্তব্য হলো, মানুষজন স্বাস্থ্যবিধি না মানায় পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। পারিবারিক ও সামাজিকভাবে অসচেতনতার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে মনে করেন তারা। এই ভাইরাস নিয়ন্ত্রণে রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে সচেতনতামূলক মাইক প্রচার ও পরামর্শ দিলেও তা আমলে নিচ্ছে না কেউ। এতে যে কোন সময় নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে সার্বিক পরিস্থিতি।