সৈয়দপুরে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধন

আপডেট: জুলাই ১৯, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর সৈয়দপুরে করোনা রোগীদের জন্য বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। সৈয়দপুরের শিল্প পরিবার ইকু গ্রুপের সহযোগিতায় ‘সংযোগ সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এটি পরিচালিত হবে। করোনায় অসুস্থ মানুষের শ্বাসকষ্ট লাঘবে সৈয়দপুরজুড়ে কাজ করবে ‘সংযোগ সৈয়দপুর’।

এখন থেকে করোনা রোগীদের জন্য মুঠোফোনে কল এলেই সৈয়দপুরের মধ্যে সিলিন্ডার নিয়ে ছুটে যাবে ‘সংযোগ সৈয়দপুর’ স্বেচ্ছাসেবকরা। ১৯ জুুুলাই (সোমবার) দুপুরে বিমানবন্দর সড়কে ‘‘ইকু হেরিটেজ হোটেল অ্যান্ড রিসোর্ট’ এর খোলা চত্বরে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সংযোগ সৈয়দপুরের আহবায়ক মোঃ ইরফান আলম ইকুর তত্বাবধায়নে এ সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংযোগ সৈয়দপুরের উপদেষ্টা ইকু গ্রুপের এমডি শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিক, সাংবাদিক এম আর আলম ঝন্টু, চিকিৎসা পরামর্শক ডাঃ আরমান হোসেন রনি।

অন্যদের মধ্যে ছিলেন, সংযোগ সৈয়দপুরের সদস্য সচিব নওশাদ আনসারী ও সদস্য এইচ এ ফেরদৌস, খন্দকার আবিদা সুলতানা, আলমগীর হোসেন, সামিউল আলিম, ওমর ফারুক, মঞ্জুর আলম, তপু প্রমুুখ।

সংযোগ সৈয়দপুরের আহবায়ক ইরফান আলম ইকু জানান, ‘ সৈয়দপুরে দিন দিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। দেখা দিচ্ছে অক্সিজেন সংকটও। তাই আমরা সময়োপযোগী এই উদ্যোগ নিয়েছি। নির্দিষ্ট নাম্বারে ফোন করলেই বাড়িতে বা হাসপাতালে পৌঁছে দেওয়া হবে অক্সিজেন সিলিন্ডার l

উল্লেখ্য, সৈয়দপুরে এপর্যন্ত ৪২৫ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬৭ জন আর মারা গেছেন ১৭ জন।বাকিরা হাসপাতালে ও বাড়িতে চিকিৎসাধীন আছেন।