সৈয়দপুরে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার কমিটি গঠন, আলমগীর সভাপতি জনি সাধারণ সম্পাদক

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
‘পাখি বাঁচাও প্রকৃতি বাঁচাও’ এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় গড়ে উঠা স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।

১৭ সেপ্টেম্বর (শুক্রবার) সৈয়দপুর প্লাজা সুপার মার্কেটে নিজস্ব কার্যালয়ে ২১ সদস্য বিশিষ্ট গঠিত কমিটির সভাপতি হয়েছে সংস্থার প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক আহসান হাবীব জনি।

দ্বি বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ নূর মোহাম্মদ, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উপদেষ্টা জি. এম. কামরুল হাসান।

কমিটির সহ-সভাপতি বিথি ইসলাম, খুরশিদ জামান কাকন, মোঃ মাসুম বিল্লাহ, যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মামুন, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ কুরবান আলী, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রুহুল আমিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ রাকিব হাসান , প্রচার সম্পাদক মোঃ রেজাউল করিম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ বেলায়েত হোসেন বিপু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সোহেল রানা, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আতাউর রহমান, যুব বিষয়ক সম্পাদক মোঃ আসাদুজ্জামান, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মোকাররম হোসেন, কার্যকরী সদস্য মোঃ নাঈমুল ইসলাম নয়ন, মোঃ সুমন, ইয়াসিন আরাফাত, মোরসালীন প্রমুখ।

উল্লেখ্য, সংগঠনটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় কতৃক নিবন্ধিত। সেতুবন্ধন পাখির নিরাপদ আবাসস্থল গড়ে তোলার প্রত্যয়ে ২০১৩ সাল থেকে পুরো সৈয়দপুরে গাছে গাছে কলস বেধে দেয়ার কাজ করছে। সেই সাথে পাখি শিকার প্রতিরোধ ও অসুস্থ বা আঘাতপ্রাপ্ত পাখি উদ্ধার করে চিকিৎসা ও শুশ্রূষার পর সরকারী বন বা অভয়ারণ্য অথবা চিড়িয়াখানায় পূনর্বাসনের ব্যবস্থাও করে আসছে স্বেচ্ছা সেবার মাধ্যমে।