সোনারগাঁয়ে আধিপত্যকে কেন্দ্র করে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষে নিহত-১ : আহত-৪০

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে আধিপত্য বিস্তার ও একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র স্থানীয় আ’লীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে হয়েছে। দফায় দফায় স্থানীয় আ’লীগের আলাউদ্দিন ও সাদেক গ্রুপে সংঘর্ষে সমর আলী নামে একজন নিহত হয়েছে।

এসময় মুক্তিযোদ্ধা, নারী, শিশুসহ ৪০ জন আহত হয়। শুক্রবার রাত থেকে শনিরবার (২০ ফেব্রুয়ারী) দুপুর পর্যন্ত সংঘর্ষ চলায় প্রতিপক্ষর লোকজনরা সময় আলীকে কুপিয়ে আহত করে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেওয়ার পথে মারা যান তিনি। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ শহরের জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদশীরা জানায়, শুক্রবার রাতের হামলা ও সংঘর্ষের ঘটনার জের ধরে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে আ’লীগের আলাউদ্দিন হাজীর সমর্থকরা বরকত মোল্লার সমর্থকদের উপর হামলা চালায়। এসময় পাল্টা হামলায় নিহত হয় সমর আলী।

সোনারগাঁ থানা পরিদর্শক ওসি (তদন্ত) তবিদুর রহমান জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র দুই গ্রুপে সংঘর্ষে একজন নিহত হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি এখনো পুলিশের নিয়ন্ত্রনে। এঘটনায় ২জনকে আটক করা হয়েছে। সংঘর্ষে জড়িত দুই গ্রুপেই স্থানীয় সরকার দলীয় নেতাকর্মী বলে পুলিশ জানায়।

এম আর কামাল
নারায়ণগঞ্জ