সোনারবাংলা গড়তে হলে ছাত্রলীগ নেতা-কর্মীদের সোনার মানুষ হতে হবে…এমপি শাহে আলম

আপডেট: জানুয়ারি ৪, ২০২২
0

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥ বরিশালের বানারীপাড়ায় বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। ৪ জানুয়ারী সকাল সাড়ে ৭টায় জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধার্ঘ্য নিবেদনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করা হয়।
পরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ‘গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ৭৪ বছর’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম বলেন. বাংলাদেশের প্রতিটি ঘরেই স্বাধীনতার স্ব- পক্ষের শক্তি ছাত্রলীগের কর্মী রয়েছে। তাদের কাছে সরকারের উন্নয়ন ও পরিকল্পনার কথা বলতে হবে। টানতে হবে ছাত্রলীগের পতাকাতলে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে ছাত্রলীগ নেতা-কর্মীদের সুশিক্ষায় শিক্ষিত সোনার মানুষ হতে হবে। উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সুমন হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও পৌর সভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এটিএম মোস্তফা সরদার, পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা, বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাহাদ সুমন,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মু. মুনতাকিম লস্কর কায়েস ও সুমম রায় সুমন । এছাড়াও বক্তৃতা করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফোরকান আলী হাওলাদার,সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন,যুগ্ম সম্পাদক সাহিদুর রহমান সোহাগ,সাংগঠনিক সম্পাদক সুমন দেবনাথ,পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল মাল,ছাত্রলীগ নেতা ফজলে রাব্বী,সুমন সিদ্দিকী,মনির হোসেন,রুবি তালুকদার,জাকারিয়া প্রমুখ।
পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদি হাসান উজ্জ্বল,সাংগঠনিক সম্পাদক সাগর আহম্মেদ সাজু, যুবলীগ নেতা মিজানুর রহমান, চাখার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আকন মাসুম বিল্লাহ, মো. মাসুম,জামাল হোসাইন প্রমুখ। এছাড়াও চাখার, ইলুহার, উদয়কাঠি, সৈয়দকাঠি,বিশারকান্দি, বাইশারী,সলিয়াবাকপুর ও সদর ইউনিয়ন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সংসদ সদস্য মো. শাহে আলমসহ অতিথি ও ছাত্রলীগের নেতৃবৃন্দ কেকে কাটেন। পরে সহস্রাধিক নেতাকর্মীর একটি আনন্দ শোভাযাত্রা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সর্বশেষ বঙ্গবন্ধু,তার পরিবারবর্গ, সংগঠন ও দেশের মঙ্গল কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। ###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.০৪-০১-২০২২ইং