স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণ জয়ন্তী ছবি প্রতিযগিতা

আপডেট: মার্চ ১, ২০২১
0

বাংলাদেশের স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যগে একটি বিশেষ ছবি প্রতিযগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়েছে।

আজ ০১.০৩.২০২১ তারিখে গণস্বাস্থ্য কেন্দ্র সাভারের বঙ্গবন্ধু চত্বরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নিরবাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ ছবি প্রতিযোগিতার লোগো ও পস্টারের মোড়ক ঊন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে প্রতীযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার ড. এস, তাসাদ্দেক আহমেদ , গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মেজবাহ উদ্দিন আহমেদ, প্রতিযোগিতার প্রধান বিচারক বাংলাদেশের প্রথম FIAP স্বর্ণপদক লাভকারী ফটোগ্রাফার হাসান সাইফুদ্দিন চন্দন, বাংলাদেশ ফটগ্রাফিক সোসাইটির উপদেষ্টা দেবব্রত চৌধুরী, যুগ্ন সম্পাদক খন্দকার মফিজুল ইসলাম, প্রদর্শনী সচিব কে এম জাহাঙ্গীর আলম।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ফটোগ্রাফির মাধ্যমে বাংলাদেশের ঐতিহাসিক স্থান এবং একাত্তরের মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্নগুলো অন্বেষণই হবে এই প্রতিযোগিতার মূল লক্ষ্য। জাতীয় স্মৃতিসৌধ, মুজিবনগর যাদুঘর কমপ্লেক্স, রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, জাতীয় সংসদ ভবন, কেন্দ্রীয় শহীদ মিনার, অপরাজেয় বাংলা, জেলা ব্যাপী মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ও মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত অন্যান্য স্মৃতিসৌধ হচ্ছে এবারের ছবি প্রতিযোগিতার বিষয়বস্তু।

১৮ বছর বয়সী এবং তদুর্ধ্ব সকল বাংলাদেশী নাগরিক আজ থেকে শুরু করে ৩১ জুলাই ২০২১ পর্যন্ত নির্দিষ্ট ৯টি ক্যাটাগরিতে মোট ২৭ টি ছবি দিতে পারবেন। অনলাইনে নির্দিষ্ট ফর্ম পূরণের মাধ্যমে আগ্রহী নাগরিকগণ প্রতিযোগীতায় অংশ নিতে পারবেন। আগস্ট মাসে প্রতিযোগীদের মধ্য থেকে ৯জন বিজয়ী ও ৯জন রানার্স আপকে প্রাইজবন্ড, সার্টিফিকেট, ক্রেস্ট ও বই উপহার দেয়া হবে। প্রতিযোগিতার ছবিগুলো নিয়ে করা হবে একাধিক প্রদর্শনী।