স্বাধীনতা বিরোধীদের নিয়েই বিএনপির রাজনীতি: কাদের

আপডেট: জানুয়ারি ৩, ২০২২
0

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মুখে মুক্তিযুদ্ধের কথা বললেও স্বাধীনতা বিরোধী অপশক্তিদের নিয়েই তাদের রাজনীতি। সাম্প্রদায়িক উগ্রবাদকে সাথে নিয়ে বিএনপি অসাম্প্রদায়িকতার কথা বলে।

সোমবার (৩ জানুয়ারি) তার বাসভবনে ব্রিফিংকালে একথা বলেন।

‘সরকারের পতন ঘন্টা বেজে গেছে’, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আসলে বিএনপি নেতারা এতটাই অন্ধ ও বধির যে, বহু আগেই জনগণ তাদের পতন ঘন্টা বাজিয়ে দিয়েছে, তা তারা শুনতেও পায় না।

ওবায়দুল কাদের বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, আন্দোলন আর নির্বাচনে চরম ব্যর্থতায় কি তাদের শেষ ঘন্টা বাজেনি? বিএনপির কথা ও কাজে মিল নেই। তাদের ডাবল স্ট্যান্ডার্ড নীতি তাদের রাজনীতির অন্যতম প্রধান বাধা।

তিনি বলেন, জনগণ কি চায়, কি চায় না – তার মানদণ্ড বা পরিমাপক হচ্ছে নির্বাচন। একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে শেখ হাসিনা সরকার আন্তরিক। নির্বাচনের বাইরে গিয়ে অন্য কোনও চোরাগলি খোঁজা গণতন্ত্রে সংবিধান সম্মত নয়।

ওবায়দুল কাদের আরও বলেন, এসব অপতৎপরতা গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীতে অবস্থান করছে। বিএনপিকে কথামালার ফেনায়িত তরঙ্গ না তুলে নির্বাচনমূখী হওয়ার আহবান জানান। জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে।

‘বিএনপির বিভিন্ন জেলার কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে’ দলটির এমন অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বিএনপির এসব অপপ্রচার। তাদের মিথ্যাচার সর্বজনবিদিত। বাধাতো নয়ই বরং সরকার সহযোগিতা করেছে। সরকার সহযোগিতা না করলে এ পর্যন্ত ৩২ জেলায় সমাবেশ করতে পারতো কি?

তিনি আরও বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের দায় সরকারের উপর চাপানো তাদের স্বভাব।