স্বেচ্ছাসেবক দল’র ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস-২০২১’’ উপলক্ষে রচনা প্রতিযোগিতা আহবান

আপডেট: মার্চ ২১, ২০২১
0

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেক দল-এর উদ্যোগে ‘‘২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস-২০২১’’ উপলক্ষে রচনা প্রতিযোগিতা আহবান করা হয়েছে।
রচনার বিষয় ঃ
১. স্বাধীনতার ঘোষনা ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান (শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষনার অন্তত: ৫টি করে জাতীয় ও আন্তর্জাতিক রেফারেন্স উল্লেখ করতে হবে)।
২. গণতান্ত্রিক সংগ্রাম ও দেশগঠনে বেগম খালেদা জিয়া।

প্রতিযোগিতার নিয়মাবলী ঃ
১. বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী সকল নাগরিক এই প্রতিযোগিতার ঘোষিত বিষয়ের যেকোন একটিতে অংশগ্রহণ করতে পারবে।
২. রচনা এ-ফোর সাইজের সাদা কাগজে বাংলা ভাষায় লিখতে হবে, তবে উদ্ধৃতির ক্ষেত্রে বিদেশী ভাষাও ব্যবহার করা যাবে, স্বহস্তে লেখা অথবা কম্পোজ করেও পাঠানো যাবে।
৩. রচনাটি হবে লেখকের নিজস্ব। অন্যকোন লেখকের অবিকল নকল বা হুবহু অনুবাদ নয়। যদি প্রমাণিত হয় যে, রচনাটি নকল বা হুবহু অনুবাদ তাহলে তা বাতিল বলে গণ্য হবে।
৪. রচনা লেখার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহের ক্ষেত্রে যেকোন জাতীয় ও আন্তর্জাতিক প্রকাশনা ও টেক্সট বই এর সাহাষ্য নেয়া যাবে।
৫. রচনাটি ১০০০ (এক হাজার) শব্দের মধ্যে হতে হবে।
৬. রচনার সাথে আলাদা কাগজে প্রতিযোগীর নাম, পিতা/অভিভাবকের নাম, যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর ও শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করতে হবে।
৭. রচনা আগামী ১৫ এপ্রিল ২০২১ তারিখের মধ্যে ২৮/১-নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের ৫ম তলাস্থ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডাক অথবা স্বশরীরে উপস্থিত হয়েও জমা দেওয়া যাবে।
৮.বিচারকদের রায় চূড়ান্ত বিবেচিত হবে।
পুরস্কার ঃ শ্রেষ্ঠ ১০ জন প্রতিযোগীকে ক্রমানুসারে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। পুরস্কার বিতরণের তারিখ ও স্থান পরবর্তীতে জানানো হবে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত থাকবেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমান।
যোগাযোগের ঠিকানা ঃ-
ক) মোঃ রফিকুল ইসলাম (দপ্তর সম্পাদক-জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল)-০১৯৫০৮২৭৭৪০
খ) নাজমুল হাসান (সহ-দপ্তর সম্পাদক-জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল)-০১৭১৭২৩৯৫৭৯
গ) আব্দুল্লাহ আল মামুন (সহ-দপ্তর সম্পাদক-জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল)- ০১৯১৮৯৭৬৯৬৯
বসধরষ-ড়ভভরপবলংংফ@মসধরষ.পড়স