হবিগঞ্জ পুলিশ সুপারের অপসারণ দাবি ফখরুলের

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২১
0

হবিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশ হামলা চালিয়েছে উল্লেখ করে পুলিশ সুপারসহ জেলার ৩ কর্মকর্তার অপসারণ ও তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পাশাপাশি এ ঘটনার প্রতিবাদে আগামী ২৪ ডিসেম্বর শনিবার সিলেট বিভাগের উপজেলা পর্যায়ে বিক্ষোভ ও রবিবার ২৫ ডিসেম্বর সিলেট বিভাগের সব জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর বারোটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার সাতটি জেলায় সমাবেশ ছিল। এর মধ্যে ছয়টিতে শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে পারলেও হবিগঞ্জে পুলিশ পরিকল্পিতভাবে হামলা করে তিন শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এর মধ্যে দশ জনের অবস্থা গুরুতর।

তিনি এ হামলার জন্য হবিগঞ্জের পুলিশ সুপার মুরাদ আলী, ওসি মাশুক আলী ও ওসি নাজমুল হাসানকে দায়ী করে অবিলম্বে তাদের অপসারণের দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, দমন পীড়ন করে জনগণের ন্যায় সঙ্গত দাবির পক্ষে যে আন্দোলন তা দমন করা যাবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, মোকতাদির চৌধুরী, শাম্মী আকতার, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান ।